× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এই রোনালদো যেন সেই রোনালদো

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৭ পিএম

এই রোনালদো যেন সেই রোনালদো

ইউরোপ কাঁপানো সেই তিনি স্বরূপে ফিরেছেন এশিয়াতেও—এখানে ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা যে বলা হচ্ছে, তা উল্লেখ করা বাহুল্য! ফুটবলে খোঁজখবর রাখলে না জানার কথা নয়, ইংল্যান্ড-স্পেন-ইতালি দাপিয়ে বেড়ানো রোনালদো এখন মধ্যপ্রাচ্যে ফুটবল খেলেন। সৌদি প্রো লিগে আসা পর্তুগিজ তারকাকে নিয়ে কী না হয়নি, সমালোচনা থেকে দুয়ো হয়ে ট্রল—গোলখরায় ভোগা ৩৮-বর্ষীকে নিয়ে কমতি ছিল না কিছুতেই। পায়ের কথা ফুটবল না শোনায় খেসারত দলের হারের দায় নিয়েও দিতে হয়েছে। কিন্তু মহাতারকারা নাকি ফুরিয়ে যান না, রোনালদোও ফুরিয়ে যাননি। সে কারণেই হয়তো ইউরোপে ভূরি ভূরি গোল করা রোনালদো অ্যাসিস্ট করেও মাতেন উদযাপনে। দলের জয়ে হেসে ওঠেন বুক ফুলিয়ে।

আটত্রিশ বছরে এসেও বল পায়ে তরুণ রোনালদো...

পর্তুগিজ মহাতারকার নামের সঙ্গে মাঠের ফুটবলের হাসিটা জমছিল না বেশ কিছুদিন। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে বাজে সময় পার করা রোনালদো আল নাসরের হয়েও ছিলেন প্রথম তিন ম্যাচে গোলশূন্য। সৌদি সুপার কাপ থেকে দলের বিদায়ে শুনেছেন তীব্র সমালোচনা। তবে এখন স্ট্যাট মন্দ নয়। চার ম্যাচে ৫ গোল, গতকাল রাতে আল তাউনের বিপক্ষে জোড়া অ্যাসিস্ট। এক ম্যাচ আগেই প্রো লিগে ৪ গোলের কীর্তি। সব যেন আগের নিয়মে যাচ্ছে। এক সময়ের স্ট্রাইকার যেন গায়ে চড়িয়েছেন প্লেমেকারের তকমাটাও। পূর্ণ তিন পয়েন্ট তুলে দলকে শীর্ষে নিতে সাহায্য করায় খুশি খোদ রোনালদোও

আরও পড়ুন: খরা কাটাতে এক ম্যাচে ৪ গোল করলেন রোনালদো

অথচ কদিন আগে এখানের পরিস্থিতিও কেমন যেন উল্টানো ছিল। বুড়িয়ে গেছেন থেকে খেলতে পারছেন না হয়ে ক্লাবের এক কর্মকর্তা তো ‘শুধু শুধু টাকা খরচ’ বলেও শুনিয়ে দিয়েছিলেন। 

আগের ম্যাচে ক্লাব ফুটবলের ইতিহাস গড়ার পর শুক্রবার রাতে জালে বল জড়াতে না পারলেও বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছিলেন রোনালদো। সতীর্থকে দিয়ে করান দুই গোল। তাতেই আল তাউনের বিপক্ষে ২-১ গোলের গুরুত্বপূর্ণ জয় তোলে আল নাসর। সঙ্গে অক্ষত রাখে টেবিলের শীর্ষস্থান।

এই রোনালদো যেন সেই রোনালদো—ইউরোপ কাঁপানো সিআর সেভেন

কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে সৌদি প্রো লিগের ম্যাচটিতে দাপট দেখায় রোনালদোদের দল। বল দখল বাদে গোলে শট কিংবা আক্রমণসহ বাকি সব বিভাগে আধিপত্য দেখিয়েছে আল নাসর। ৪৬ শতাংশ বল দখলে রেখে নাসর পরীক্ষা নেয় আল তাউনের গোলরক্ষকের। ৩১ বার গোলে শট নিয়ে রোনালদো-ঘারিবরা লক্ষ্যে বল রেখেছিলেন ১১ বার। বিপরীতে টেবিলের পঞ্চম অবস্থানে থাকা তাউন রাখতে পেরেছিল ১১ বার, লক্ষে ছিল দুবার।

আরও পড়ুন: রোনালদোর অভিষেকের গল্প

খেলার ৫ মিনিটের মাথায় দলকে এগিয়ে দিতে পারতেন রোনালদো। কিন্তু ভাগ্য সহায় হয়নি, জালের কাছ দিয়ে বেরিয়ে গিয়েছিল বল। খেলার ১৭ মিনিটে রোনালদোর পাস ধরেই আসে প্রথম গোল। মাঝমাঠ থেকে পাওয়া বল নিয়ে দারুণ দক্ষতায় জালে জড়ান আবদুল রহমান ঘারিব। প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ-প্রতিআক্রমণ হলেও স্কোরলাইন একই থাকে। খেলার ৪৭ মিনিটে আল তাউনকে সমতায় ফেরান আলভারো মেদরান। ৭৮ মিনিটে আবদুল্লাহ মদুকে দিয়ে দ্বিতীয় গোল করান সিআর সেভেন। জোড়া অ্যাসিস্টের অসাধারণ পারফর্ম নিয়ে জয় তুলেই মাঠ ছাড়েন ৩৮-এ পা দেওয়া রোনালদো। ১৭ ম্যাচে ১২ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে আল নাসর। দুই নম্বর ও তিন নম্বরে থাকা আল ইত্তিহাদ ও আল শাবাব সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে আছে। আল তাউন ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা