× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যাদের পাওয়া যাবে না বিশ্বকাপে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩ ২০:২২ পিএম

যাদের পাওয়া যাবে না বিশ্বকাপে

বছরজুড়ে টানা ক্রিকেটে ব্যস্ত ছিলেন ক্রিকেটাররা। ফলে বিশ্বকাপের আগে প্রায় সব দলেই হানা দিয়েছে ইনজুরি সমস্যা। অনেক বড় তারকার দেখা যাবে না বিশ্বকাপের বড় মঞ্চে। ইনজুরি সমস্যা দলগুলোকে যতটা বেকায়দায় ফেলেছে, ঠিক ততটাই হতাশ করেছে ক্রিকেট সমর্থকদেরও। কারণ বড় মঞ্চে দেখা যাবে না বড় ক্রিকেট তারকাদের।

আরও পড়ুন - ডাচদের সেমির স্বপ্ন

বড় তারকাদের না পাওয়ার তালিকায় বাংলাদেশ থেকে আছেন দুজন। লাল-সবুজ জার্সিধারীদের পেস বোলিং ইউনিটের বড় ভরসার নাম ছিলেন ইবাদত হোসেন। গত জুলাইয়ে পাওয়া চোট তাকে খেলতে দিচ্ছে না বিশ্বকাপে। বাঁ হাঁটুর চোটের কারণে তাকে সম্প্রতি যেতে হয়েছে অপারেশন টেবিলে। বিশ্বকাপের মতো বিপিএল মিস করবেন ইবাদত। ইবাদতের মতো বাংলাদেশি ওপেনার তামিম ইকবালকে পাওয়া যাবে না বিশ্বকাপে। পিঠের চোটের কারণে তাকে দেখা যাবে না বিশ্বকাপে। যদিও বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড দলে ফিরেছিলেন এই ওপেনার। শেষ পর্যন্ত তার জায়গা হয়নি বাংলাদেশের বিশ্বকাপ দলে। এ ছাড়া ইংল্যান্ডের জেসন রয়, পাকিস্তানের নাসিম শাহ ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো বড় তারকাদের দেখা যাবে না ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে। 

ইনজুরি নিয়ে দলে থাকার মতো ঘটনাও আছে এবার। বড় ইনজুরিতে থাকলেও দলে আছেন টিম সাউদি ও ট্রাভিস হেড। ডান হাতের আঙুলের চোটের কারণে সম্প্রতি শল্যবিদের ছুরির নিচে যেতে হয়েছে তাকে। তবুও তাকে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে রাখা হয়েছে। অন্যদিকে ট্রাভিস হেড ভুগছেন বাঁ হাতের চোটে। হাতে ফাটল থাকলেও তাকে রাখা হয়েছে অস্ট্রেলিয়া দলে। প্রথম ম্যাচ খেলতে পারবে না জেনেও নিউজিল্যান্ড দল অধিনায়ক কেন উইলিয়ামসনকে ভারতে নিয়ে এসেছে।

ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে খেলতে পারবেন না জেসন রয় ও জফরা আর্চার। বাঁ পায়ের পেশির চোটে ভুগছেন জেসন আর জফরা আর্চার ভুগছেন ডান কনুইয়ের চোটে। পাকিস্তানের হয়ে বিশ্বকাপে খেলতে পারবেন না নাসিম শাহ। ডান কাঁধের চোটের কারণে তাকে পাওয়া যাচ্ছে না। এশিয়া কাপে এই চোটে পড়েন নাসিম।

দক্ষিণ আফ্রিকার হয়ে এনরিখ নরকিয়া ও সিসান্ডা মাগালা খেলতে পারবেন না বিশ্বকাপে। নরকিয়া পিঠের চোট ও মাগালা বাঁ হাঁটুর চোটে আছেন। লঙ্কা প্রিমিয়ার লিগ খেলাকালে ইনজুরিতে পড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তিনি নেই শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে। এশিয়া কাপের আগে চোটে পড়া দুশমন্থ চামিরা ভুগছেন কাঁধের চোটে। অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার হাঁটুর মাংসপেশির চোটে পড়ায় বিশ্বকাপে খেলা হচ্ছে না। নিউজিল্যান্ডের মাইকেল ব্রেসওয়েলও ভুগছেন বাঁ পায়ের চোটে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা