× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একাদশে জায়গা না পেলেও

লাবুশেনের মায়ের মন বলছিল, তার ছেলে খেলবে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:১০ পিএম

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:১৩ পিএম

লাবুশেনের মায়ের মন বলছিল, তার ছেলে খেলবে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচের একাদশে সুযোগ মেলেনি, মাকে জানিয়েছিলেন লাবুশেন। বিশ্বাস করেননি মা। বলেছিলেন আমি জানি তুমি খেলবে। পরদিন আশ্চর্যজনকভাবে সেটি মিলে গেল। কাগিসো রাবাদার বাউন্সার মাথায় লাগায় উইকেটে এসেই ফিরে যেতে হলো ক্যামিরুন গ্রিনকে।

আরও পড়ুন : বাংলাদেশ দলে নতুন ফিল্ডিং কোচ

কনকাশন সাব হিসেবে মাঠে নামলেন লাবুশেন। দলের বিপর্যয়ের মুহূর্তে অপরাজিত ৮০ রানের এক ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে জেতালেন। এর আগেও একবার অ্যাশেজে স্টিভেন স্মিথের বদলি হিসেবে নেমে দলকে পথ দেখিয়েছিলেন। সেটিই যেন আরও একবার করে দেখালেন লাবুশেন। হয়ে উঠলেন ক্রিকেটের সুপার সাব।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়ায় হতাশ হননি লাবুশেন। কেবল সুযোগ চেয়েছিলেন। প্রথম ম্যাচেই সেটি করে দেখিয়েছেন তিনি। তার এমন ইনিংসে ম্লান হয়ে গেছে টেম্বা বাভুমার লড়াকু সেঞ্চুরি। লাবুশেনের দিনে ৫৮ বল ও ৩ উইকেট হাতে রেখে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেছে সফরকারী অস্ট্রেলিয়া।

এদিন আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২২২ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে স্রোতের বিপরীতে নিঃসঙ্গ লড়াই করেন অধিনায়ক টেম্বা বাভুমা। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৪২ বলে ১১৪ রানের ইনিংস খেলে। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট তুলেছেন জস হ্যাজেলউড।

জবাবে ভালো শুরু পায়নি অস্ট্রেলিয়াও। নিয়মিত উইকেট হারাতে থাকে অজিরা। পরে মার্কাস স্টয়নিসকে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালান বদলি হিসেবে নামা লাবুশেন। স্টয়নিস ও পরে শন অ্যাবট ফিরলে অ্যাস্টন অ্যাগার এসে হাল ধরেন। পরে দুজনের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত হয় অজিদের। অ্যাগার অপরাজিত থাকেন ৪৮ রানে, লাবুশেনের ব্যাট থেকে আসে ৮০ রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা