× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুমুকাণ্ড : এবার আনুষ্ঠানিক অভিযোগ হারমাসোর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫১ পিএম

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৪ পিএম

স্পেনের আদালতে অভিযোগ দিয়েছেন হারমাসো

স্পেনের আদালতে অভিযোগ দিয়েছেন হারমাসো

ক্ষমা চেয়েছেন, ভুলও স্বীকার করেছেন। কিন্তু পার পাচ্ছেন না লুইস রুবিয়ালেস। ফিফার নিষেধাজ্ঞা পেয়েছেন, পদ হারাতে বসেছেন এবং ব্যাপক সমালোচিত হচ্ছেন। মাস ছাড়িয়ে যাওয়া চুমুকাণ্ডে এবার নতুন মোড় নিতে যাচ্ছে। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির বিপক্ষে আদালতে অভিযোগ দায়ের করেছেন জেনি হারমাসো।

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন হারমাসোর প্রসিকিউটের বরাতে জানিয়েছে, মঙ্গলবার (৫ আগস্ট) স্প্যানিশ অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে অভিযোগপত্র দিয়েছেন হারমাসো। ২৮ আগস্ট থেকে রুবিয়ালেসের বিরুদ্ধে তদন্ত করে আসছে স্পেন। দুই সপ্তাহের মাঝে তা দাখিল করা হবে।

স্পেন বিশ্বকাপ জিতেছে মাস পেরিয়ে গেলেও চুমুকাণ্ডের আলোচনা থামছে না। আনকোরা লা রোজাদের ইতিহাস গড়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে জেনি হারমোসোর ঠোঁটে চুমু খেয়ে বসেন লুইস রুবিয়ালেস। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির এমন কাণ্ড নিয়ে জমেছে সমালোচনা। ফিফা তাকে আপাতত সাময়িক অব্যাহতি দিয়েছে। এবার আসল হারমাসোর থেকেও অভিযোগ। 

আরও পড়ুন:  মেসির বুটে ‘ছাগলের মুখ’

জেনি হারমাসো বিচার চাওয়ায় ঘটনায় নিয়েছে নতুন মোড়— স্পেন ফুটবল টুইটার

চুমুর ঘটনায় রুবিয়ালেসের দিকে ধেয়ে আসছে একের পর এক সমালোচনার তীর। একই পদক্ষেপ নিচ্ছেন নারী ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন। চুমুকাণ্ডের পর অন্তত ৮০ জন নারী ফুটবলার তার পদত্যাগের দাবি তুলেছেন। ২০ আগস্ট মেয়েদের ট্রফি উদযাপনের আগের সেই চুমুকাণ্ডে সমালোচনাকারীদের প্রথমে ‘ইডিয়ট’ বলেও মন্তব্য করেন রুবিয়ালেস। সেবার বলেছিলেন, ‘এটাকে ইতিবাচক ভাবুন।’ পরে অবশ্য ক্ষমাও চান।

তবে রুবিয়ালেসের স্রেফ ক্ষমা যথেষ্ট মনে করছেন না অনেকে। স্পেনের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রীও কড়া ভাষায় বলেছেন, ক্ষমা যথেষ্ট নয়। ঘটনার নতুন মোড় নিয়েছে ২৩ আগস্ট বুধবার, হারমোসো বিচার চাইলে। পরিস্থিতি এমন যে পদত্যাগ করতে বাধ্য হতে পারেন রুবিয়ালেস। কিন্তু স্পেন ফুটবলের সভাপতি অনড়, পদত্যাগ করবেন না। পরিস্থিতি সামাল দিতে শুক্রবার সমাবেশও ডেকেছিলেন রুবিয়ালেস। সেখানে জানান, মিথ্যা নারীবাদীরা তাকে মেরে ফেলার চেষ্টা করছে। চুমুটি সম্মতিতে হয়েছে জানিয়ে রুবিয়ালেস বলেন, ‘সম্মতিমূলক একটি কাজের জন্য আমাকে ছাঁটাই করে দেবে? আমি পদত্যাগ করছি না। আমি ঘটনার শেষ পর্যন্ত লড়ব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা