× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুমুকাণ্ডে ১৫ বছরের নিষেধাজ্ঞার সামনে রুবিয়ালেস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩ ১২:৩৬ পিএম

আপডেট : ৩০ আগস্ট ২০২৩ ১৩:২২ পিএম

পদ হারাতে হতে পারে রুবিয়ালেসকে, পেতে পারেন ১৫ বছরের নিষেধাজ্ঞা— টুইটার

পদ হারাতে হতে পারে রুবিয়ালেসকে, পেতে পারেন ১৫ বছরের নিষেধাজ্ঞা— টুইটার

স্পেন বিশ্বকাপ জিতেছে এক সপ্তাহ পেরিয়ে গেছে, তা-ও চুমুকাণ্ডের আলোচনা থামছে না। আনকোরা লা রোজাদের ইতিহাস গড়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে জেনি হারমোসোর ঠোঁটে চুমু খেয়ে বসেন লুইস রুবিয়ালেস। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির এমন কাণ্ড নিয়ে জমেছে সমালোচনা। ফিফা তাকে আপাতত সাময়িক অব্যাহতি দিয়েছে। এবার রুবিয়ালেসকে আরও বড় শাস্তি দিতে যাচ্ছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। 

ইংলিশ দৈনিক ডেইলি মেইলের মতে, রুবিয়ালেসকে ১৫ বছরের জন্য নিষেধাজ্ঞা দিতে পারে ফিফা। আপাতত তিন মাসের জন্য ফুটবলের সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতিতে আছেন রুবিয়ালেস। যদিও তিনি নিজে পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

আরও পড়ুন: 

চুমুর ঘটনায় রুবিয়ালেসের দিকে ধেয়ে আসছে একের পর এক সমালোচনার তীর। তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছেন ভুক্তভোগী ফুটবলার হারমাসো। একই পদক্ষেপ নিচ্ছেন নারী ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন। চুমুকাণ্ডের পর অন্তত ৮০ জন নারী ফুটবলার তার পদত্যাগের দাবি তুলেছেন। ২০ আগস্ট মেয়েদের ট্রফি উদযাপনের আগের সেই চুমুকাণ্ডে সমালোচনাকারীদের প্রথমে ‘ইডিয়ট’ বলেও মন্তব্য করেন রুবিয়ালেস। সেবার বলেছিলেন, ‘এটাকে ইতিবাচক ভাবুন’। পরে অবশ্য ক্ষমাও চান।

বিচার চেয়েছেন জেনি হারমাসো, ঘটনায় নিয়েছে নতুন মোড়— স্পেন ফুটবল টুইটার

তবে রুবিয়ালেসের স্রেফ ক্ষমা যথেষ্ট মনে করছেন না অনেকে। স্পেনের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রীও কড়া ভাষায় বলেছেন, ক্ষমা যথেষ্ট নয়। ঘটনার নতুন মোড় নিয়েছে ২৩ আগস্ট বুধবার, হারমোসো বিচার চাইলে। পরিস্থিতি এমন যে পদত্যাগ করতে বাধ্য হতে পারেন রুবিয়ালেস। কিন্তু স্পেন ফুটবলের সভাপতি অনড়, পদত্যাগ করবেন না। পরিস্থিতি সামাল দিতে শুক্রবার সমাবেশও ডেকেছিলেন রুবিয়ালেস। সেখানে জানান, মিথ্যা নারীবাদীরা তাকে মেরে ফেলার চেষ্টা করছে। চুমুটি সম্মতিতে হয়েছে জানিয়ে রুবিয়ালেস বলেন, ‘সম্মতিমূলক একটি কাজের জন্য আমাকে ছাঁটাই করে দেবে? আমি পদত্যাগ করছি না। আমি ঘটনার শেষ পর্যন্ত লড়ব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা