× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্যাটিংয়ে তামিম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩ ০১:৩০ এএম

ব্যাটিংয়ে তামিম

সকাল থেকেই মিরপুরে খবর, তামিম ইকবাল আসবেন। শুধু আসেননিই, রিহ্যাব শেষে ব্যাট হাতে একাডেমি মাঠে অনুশীলনও করলেন বাংলাদেশ ওপেনার। রিহ্যাব শেষে ব্যাটিং অনুশীলন শুরু করেন আজ থেকে। প্রায় দেড় মাস পর ব্যাট হাতে দেখা গেল তাকে। অবশ্য পুরোদমে অনুশীলন শুরু করেননি তিনি, আপাতত থ্রো ডাউন বল খেলে চেষ্টা করছেন নিজের অনুশীলনের মাত্রা বাড়ানোর।

আরও পড়ুন : মাহমুদউল্লাহ রিয়াদ অনুপস্থিত

গতকাল দুপুর ১টার দিকে মিরপুরের হোম অফ ক্রিকেটে আসেন তামিম। গাড়ি থেকে নেমে সরাসরি একাডেমি ভবনে যান। সেখানে প্রায় ঘণ্টাখানেক সময় কাটিয়ে একাডেমি মাঠের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন শুরু করেন। অনুশীলনের পুরোটা সময় জুড়ে দুই ফিজিও বায়েজিদুল ইসলাম ও কিরণ থমস নজর রাখেন। উল্লেখ্য, রিহ্যাব সেন্টারের ফিজিও হিসেবে সম্প্রতি বিসিবিতে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান কিরণ।

ইনজুরি কাটিয়ে ব্যাটিংয়ে নামার দিনে শুধু থ্রো ডাউন বল খেলেছেন তামিম। প্রথমদিকে থ্রোয়ারের ছোড়া বলগুলো ছিল কিছুটা ধীরগতির। প্রথমদিকে ধীরগতির ওই বলগুলো খেলে অভ্যস্ত হয়ে যাওয়ার পর বেড়েছে বলের গতি। সময়ের সঙ্গে তামিম ফ্রন্টফুট-ব্যাকফুটেও বিভিন্ন শট খেলার চেষ্টা করেন। 

গতকালের ওই অনুশীলনের আগে তামিমকে সর্বশেষ ব্যাটিং করতে দেখা গত ৫ জুলাই। ওই ম্যাচের পর আচমকা অবসরের ঘোষণা দেন। পরে অবশ্য প্রধানমন্ত্রীর নির্দেশে অবসরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান। এরপরই দেড় মাসের ছুটিতে লন্ডনে গিয়ে কোমরের ব্যথার চিকিৎসা করান তামিম। দেশে ফিরে বিশ্রামের পর গত ৯ আগস্ট থেকে শুরু হয় তার রিহ্যাব কার্যক্রম। একাডেমি মাঠে নানাভাবে নিজের ওয়ার্কলোড বাড়ানোর কাজ করেন । পরবর্তীতে কার্যক্রমের অংশ হিসেবে এবার ব্যাটিং নিয়েও কাজ শুরু করলেন।

তামিম গতকাল অবশ্য মাত্র ১৫ মিনিট তাকে একাডেমি মাঠে ব্যাটিং করেন। পরে ফিজিও বায়েজিদুলের অধীনে মিরপুরের মূল মাঠে খানিক সময় দৌড়ান। বোঝা যাচ্ছিল, ব্যাটিংয়ে ফেরার পাশাপাশি পূর্ণ ফিট হতেও দৃঢ়প্রতিজ্ঞ তিনি।

ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন। তবে নিউজিল্যান্ড সিরিজে তাকে পাওয়া যাবেÑ এমনটাই আশা নির্বাচক হাবিবুল বাশার সুমনের। গণমাধ্যমকে তিনি বলেন, ‘তামিম কঠোর পরিশ্রম করছে। অনেক চেষ্টা করছে ফিরে আসার জন্য। আমার মনে হয় সময়ের আগেই ফিরে আসবে। নিউজিল্যান্ড সিরিজেই তাকে ফিরে পাওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’

এদিকে তামিম দলে ফিরলে কি প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান হবে? এমন প্রশ্নও জেগেছে ক্রিকেটপাড়ায়। এই প্রশ্নের উত্তরে বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুসের বিশ্বাস, তামিম দলে ফিরলে হবে সব সমস্যার সমাধান। গতকাল তিনি বলেন, ‘তামিম সুস্থ হয়ে দলে ফিরলে হাথুরুর (হাথুরুসিংহে) সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছে সেটা থাকবে না।’ 

অনুশীলন শুরু করা তামিম এবার আরও প্রত্যয়ী হয়ে মাঠে ফিরবেন এমনটাই চাওয়া সবার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা