× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওয়েলসের ফিনিক্স হয়ে বার্মিংহামকে পোড়ালেন শবনিম

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩ ২০:৩৮ পিএম

অধিনায়ককে দেওয়া কথার প্রমাণ রেখেছেন শবনিম— টুইটার

অধিনায়ককে দেওয়া কথার প্রমাণ রেখেছেন শবনিম— টুইটার

পেন্ডুলামের মতো দুলতে থাকা টি-টোয়েন্টি ক্রিকেট উপভোগ্যই বটে! ইনিংসের প্রথম দুই ওভারে শবনিম ইসমাইল দিয়েছিলেন ওভারপ্রতি এগারোর বেশি রান। আরেকবার বোলিংয়ে ডাক পাবেন কিনা, তা নিয়ে তখনও সংশয়। কিন্তু সব ছাপিয়ে শবনিম বল হাতে আসলেন, অধিনায়ককে বোঝালেন ‘আমি পারব’। এরপর বার্মিংহাম ফিনিক্সের বিপক্ষে ফিনিক্স পাখি হয়ে জেতালেন ওয়েলস ফায়ারকে।

মেয়েদের দ্য হান্ড্রেডের ম্যাচটিতে ফিনিক্সকে জিততে হলে শেষ তিন বলে নিতে হতো ৪ রান, হাতে তখনও নয়টি উইকেট। ফিনিক্সের বিপক্ষে শবনিম শেষ তিন বল করলেন। তিনটি উইকেট নিলেন। দিলেন না একটি রানও। হ্যাটট্রিক করে অবিশ্বাস্যভাবে দলকে জেতালেন। একইসঙ্গে দ্য হান্ড্রেন্ডে সবচেয়ে উপভোগ্য ম্যাচ উপহার দিলেন।

আরও পড়ুন: 

৩ রানে জয় পাওয়ার দিনে ওয়েলস ফায়ার প্রথমে ৭ উইকেট হারিয়ে জমা করে ১৩৭ রান। বোর্ডে রান তুললেও ওয়েলম ফায়ারের বোলাররা ফিনিক্সের ব্যাটারদের রান আটকাতে পারছিলেন না। এজবাস্টনের মেয়েদের হান্ড্রেন্ডে সর্বাধিক রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল বার্মিংহামের। টেস ফ্লিনটফ এবং অ্যামি জোন্সের ৯৩ রানের জুটি জয়ের লক্ষ্যে এগোচ্ছিল ফিনিক্স। শেষ পাঁচ বলে জয়ের জন্য ৯ রানের প্রয়োজন ছিল ফিনিক্সের।

অবিশ্বাস্য শবনিমের শুরু এবং শেষ কিংবা ফিনিক্স পাখি হয়ে ওঠার গল্প...

শবনিমের শেষ ওভারের প্রথম দুই বলে ওঠে পাঁচ রান। শেষ ৩ বলে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪ রানের। এরপরই শুরু হয় শবনিম ম্যাজিক। তৃতীয় বলে ফ্লিনটফকে বোল্ড করে দেন। উত্তেজনা বাড়িয়ে পরের বলেই আউট হন এরিন বার্নস। ম্যাচ তখন পেন্ডুলামের মত দুলছে। ইনিংসের শেষ বলে শবনিম গড়লেন হ্যাটট্রিক। অবিশ্বাস্যভাবে ম্যাচটি জিতে যায় ওয়েলস ফায়ার।

অবিশ্বাস্যভাবে ম্যাচ জিতিয়ে শবনিম শুনিয়েছেন বিশ্বাসের কথা, ‘আমি এর আগেও এমন পরিস্থিতিতে পড়েছি। তাই স্নায়ুর চাপ সামলে নিজেকে নির্ভার ছিলাম। অধিনায়ককেও তাই বলেছিলাম। বিশ্বাস ছিল যে আমরা জিতব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা