× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এশিয়া কাপ ও বিশ্বকাপে অধিনায়ক সাকিব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩ ১৪:১৫ পিএম

আপডেট : ১১ আগস্ট ২০২৩ ১৪:৫৩ পিএম

এশিয়া কাপ ও বিশ্বকাপে অধিনায়ক সাকিব

টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব পালন করছেন আগে থেকেই, এবার ওয়ানডে দলের নেতৃত্বও পেলেন সাকিব আল হাসান। তামিম ইকবাল নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় সাকিবকে আগামী এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবকে ওয়ানডের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিব ছাড়াও অধিনায়ক হওয়ার দৌড়ে নাম ছিল লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের।

মাঝে শোনা গিয়েছিল লাল ও সাদা বলে ভিন্ন দুজন অধিনায়ক করতে চায় বিসিবি। বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তিন ফরমেটেই সাকিব অধিনায়কত্ব করবেন কি না সে বিষয়টি নিয়ে পরে বিসিবি আলোচনা করবে। সাকিব দেশে ফিরলে তার সঙ্গে বিষয়টি নিয়ে ক্রিকেট বোর্ড আলোচনা করে সিদ্ধান্ত জানাবে।

সাকিব আল হাসান এশিয়া কাপের আগে কবে নাগাদ দেশে ফিরবেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বর্তমানে শ্রীলঙ্কার লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলছেন এই অলরাউন্ডার।

দ্বিতীয় দফায় ওয়ানডে দলের দায়িত্ব পেলেন সাকিব আল হাসান। এর আগে ২০০৯-১১ পর্যন্ত ওয়ানডে অধিনায়কের দায়িত্বে ছিলেন। ২০১৭ সালে সর্বশেষ ওয়ানডে দলকে নেতৃত্ব দিয়েছেন। শেষ দফায় অধিনায়কত্ব করার সময় অবশ্য ভারপ্রাপ্ত ছিলেন তিনি। দ্বিতীয় দফায় দায়িত্ব নেওয়ার আগে বাংলাদেশকে ৫০ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা