× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাল্টে গেল বিশ্বকাপে বাংলাদেশের তিন ম্যাচের সূচি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩ ১৯:২৯ পিএম

আপডেট : ০৯ আগস্ট ২০২৩ ২০:২৪ পিএম

পাল্টে গেল বিশ্বকাপে বাংলাদেশের তিন ম্যাচের সূচি

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচিতে বদল আনার নানা খবর অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল। অবশেষে জানা গেল, ক্রিকেটের এ বৈশ্বিক আসরের ৯ ম্যাচের সূচি পাল্টে গেছে। এই বদলের কারণে বাংলাদেশের তিনটি ম্যাচের সূচি বদলে গেছে। বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি সূচি বদলের খবর নিশ্চিত করেছে। বিশ্বকাপ মাঠে গড়াবে ৫ অক্টোবর। টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই মাসেরও কম সময় বাকি। ঠিক তার আগে ক্রিকেট মহাযজ্ঞের সূচিতে পরিবর্তন করল আইসিসি।

আরও পড়ুন - এশিয়া কাপের দল ঘোষণা পাকিস্তানের

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ হবে চেন্নাইতে। ১৪ অক্টোবরের ডে গেমটি বদলে গেছে ১৩ অক্টোবরের ডে-নাইট গেমে। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ ধর্মশালায় হচ্ছে ১০ অক্টোবরই। তবে ডে-নাইটের বদলে ম্যাচটি হয়ে গেছে ডে গেম।

১২ নভেম্বর হওয়ার কথা ছিল দুটি ম্যাচ। কিন্তু পুনের বাংলাদেশ-অস্ট্রেলিয়া ও কলকাতার ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ দুটি হবে ১১ নভেম্বর। হিন্দু ধর্মীয় উৎসব কালীপূজার কারণে কলকাতা পুলিশ নিরাপত্তার কথা চিন্তা করে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে (সিএবি) এই বদলের আর্জি জানিয়েছিল।

আহমেদাবাদে হতে যাওয়া ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ একদিন এগিয়ে আনা হয়েছে। আগের সূচিতে ম্যাচটি ১৫ অক্টোবর হওয়ার কথা থাকলেও এখন স্নায়ুচাপের লড়াই হবে ১৪ অক্টোবর। 

সূচি বদলের সবচেয়ে বেশি প্রভাব পড়েছে বাংলাদেশ, পাকিস্তান ও ইংল্যান্ডের। এই তিন দলের তিনটি করে ম্যাচের সূচি বদলে গেছে। ভারত-পাকিস্তানে সূচি বদলে যাওয়ায় পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ ১২ অক্টোবর থেকে চলে গেছে ১০ অক্টোবর। ভারত ম্যাচের পর পর্যাপ্ত গ্যাপ দিতেই নেওয়া হয়েছে এ সিদ্ধান্ত। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার ম্যাচ ১৩ অক্টোবরের বদলে একদিন এগিয়ে ১২ অক্টোবর হবে। দিল্লিতে ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচ ১৪ অক্টোবর না হয়ে হবে ১৫ অক্টেবর। ভারত-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে বিশ্বকাপের লিগ পর্ব শেষ হবে ১২ নভেম্বর। যদিও আগের সূচিতে বেঙ্গালুরুতে ম্যাচটি হওয়ার কথা ছিল ১১ নভেম্বর।

আহমেদাবাদে ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড লড়বে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ডের বিপক্ষে। ১৮ নভেম্বর আসরের পর্দাও নামবে আহমেদাবাদে। মুম্বাই ও কলকাতায় সেমিফাইনাল হবে ১৫ ও ১৬ নভেম্বর। সঙ্গে আইসিসি জানিয়েছে, বিশ্বকাপের টিকিট অনলাইনে পাওয়া যাবে ২৫ আগস্ট থেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা