× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাফ অনূর্ধ্ব ১৬ ও ১৯ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশের মিশন শুরু ভারত ম্যাচ দিয়ে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩ ২২:০৮ পিএম

আপডেট : ০৪ আগস্ট ২০২৩ ২৩:৫৮ পিএম

বাংলাদেশের মিশন শুরু ভারত ম্যাচ দিয়ে

সাফ অনূর্ধ্ব ১৬ ও ১৯ চ্যাম্পিয়নশিপের গ্রুপিং হয়েছে আগেই। কোন দল কোন গ্রুপে খেলবে সেটা ঠিক হলেও বাকি ছিল সূচি। এই বয়সভিত্তিক টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে সাউথ এশিয়ান ফুটবল কনফেডারেশন (সাফ)। দুটি আসরেই বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ভারতের বিপক্ষে।

আরও পড়ুন : বিশ্বকাপে যৌন হয়রানি, তদন্তে ফিফা

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াবে ১ সেপ্টেম্বর। বয়সভিত্তিক এই ফুটবল আসর বসবে ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ প্রতিবেশি ভারত।

এ টুর্নামেন্টে বাংলাদেশ লড়াই করবে ‘এ’ গ্রুপে। দেশের ছেলেরা নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে ৩ সেপ্টেম্বর। এ ম্যাচে তারা লড়বে হবে নেপালের বিপক্ষে। টুর্নামেন্টের সেমি-ফাইনাল দুটি হবে ৭ সেপ্টেম্বর। এর তিন দিন বাদে ফাইনাল দিয়ে শেষ হবে আসর। এ প্রতিযোগিতায় বাংলাদেশ সবশেষ চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৫ সালে।

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের পর্দা উঠবে ২১ সেপ্টেম্বর। বয়সভিত্তিক এ ফুটবল আসর বসবে নেপালের দশরথ স্টেডিয়ামে। এ আসরের উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ। আর প্রতিপক্ষও সেই একই- ভারত। ‘বি’ গ্রুপে দামাল ছেলেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ২৩ সেপ্টেম্বর। এ ম্যাচের প্রতিপক্ষ ভুটান। ২৭ সেপ্টেম্বর হবে সেমিফাইনাল দুটি। শিরোপা নির্ধারণী ম্যাচ হবে ৩০ সেপ্টেম্বর।

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে এখনো পর্যন্ত শিরোপার দেখা পায়নি বাংলাদেশ। তবে বিভিন্ন সময়ে অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২০ তিন ক্যাটাগরির আসরে তিনবার রানার্সআপ হয়েছে দেশের ছেলেরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা