× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রেকর্ড বেতনে এমবাপেকে চায় রিয়াল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ জুলাই ২০২৩ ২৩:২৩ পিএম

রেকর্ড বেতনে এমবাপেকে চায় রিয়াল

দলবদলের বাজার খুলবে আর আলোচনায় থাকবেন না কিলিয়ান এমবাপে- এমন যেন হওয়ারই নয়! ইউরোপিয়ান গণমাধ্যমে গত দুইবারের মতো এবারও খবরের খোরাক জোগাচ্ছেন ফ্রেঞ্চ তারকা। যাচ্ছি-যাব করে গতবার পিএসজিতে থেকে গিয়েছিলেন।

আরও পড়ুন : যত রেকর্ড আফগান-বাংলাদেশ লড়াইয়ে

শেষ সময়ে এসে প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়িয়ে নাকচ করেছিলেন রিয়াল মাদ্রিদের প্রস্তাব। এবারও এমবাপের সঙ্গে জড়িয়ে আসছে মাদ্রিদের ক্লাবটির নাম। আর সেটার শুরু টেনেছিলেন খোদ এমবাপেই।

গত মৌসুম শেষে এক চিঠিতে পিএসজিকে এমবাপে জানান, নতুন করে আর চুক্তি বাড়াতে চান না। আগের চুক্তি অনুযায়ী ২০২৪ সালে মেয়াদ শেষ করে ক্লাব ছেড়ে দেবেন। এমবাপের এমন সিদ্ধান্তের বিষয়টি মানতে পারেনি পিএসজি।

চুক্তি নবায়ন না করলে এমবাপেকেও এ মৌসুমে ক্লাব ছাড়তে হবে- এমন হুমকিও দিয়ে রেখেছে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন ক্লাবটি। এমন বাস্তবতায় এমবাপের ভবিষ্যৎ নিয়ে আবারও এগিয়ে এসেছেন মা ফাইজা। ছেলেকে রিয়ালে দেখতে বদ্ধপরিকর তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম গোলডটকম জানিয়েছে, এমবাপেকে পাঁচ বছরের জন্য দলে টানতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ। তার জন্য ট্যাক থেকে ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করতে রাজি স্প্যানিশ ক্লাবটি। সেই সঙ্গে বেতন হিসেবে এমবাপেকে দেওয়া হবে ৫০ মিলিয়ন ইউরো।

আর সেখানে তার রিলিজ ক্লজ হবে ১ বিলিয়ন ইউরো। যাতে খুব দ্রুত তাদের এমবাপেকে হারাতে না হয়। চুক্তিটি শেষ পর্যন্ত আলোর মুখ দেখলে এমবাপে হবেন রিয়ালের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়।

স্কাই স্পোর্টস দিয়েছে আরেকটি তথ্য, এমবাপে যদি ৩১ জুলাইয়ের মধ্যে চুক্তি নবায়ন না করেন তাকে বিক্রির জন্য মাঠে নামবে পিএসজি। সে ক্ষেত্রে এমবাপের জন্য পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো। এদিকে মার্কা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, এমবাপে ক্লাব ছাড়ার ব্যাপারে নতুন শর্ত দিয়েছেন।

ক্ষতিপূরণের অর্থ হাতে পেলেই কেবল বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড এ দলবদলে পিএসজি ছাড়বেন। যদিও এমবাপে চাচ্ছিলেন আসন্ন মৌসুমেও ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে খেলবেন।

মূলত পিএসজির চাপে পড়ে দলবদলে ক্লাব পরিবর্তন করে বড় ধরনের অর্থনৈতিক ক্ষতির মুখে পড়তে চান না এমবাপে। গত বছর হওয়া চুক্তি অনুযায়ী ১৫ কোটি ইউরোর বেতন ও লয়ালিটি বোনাস (বেতন ৬ কোটি ইউরো ও বোনাস ৯ কোটি ইউরো) পাওয়ার কথা রয়েছে এমবাপের।

এখন দল ছাড়লে তার পুরোটাই হাতে চান এ ফরাসি ফরোয়ার্ড। তবে শেষ পর্যন্ত আরেকবার যে পিএসজি-এমবাপে-রিয়াল মাদ্রিদের ত্রিমুখী কথা চালাচালি হবে তা নিশ্চিত। নির্দিষ্ট সিদ্ধান্ত আসতেও অপেক্ষা!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা