× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিয়ামিতে মেসির সতীর্থদের মিলনমেলা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ জুলাই ২০২৩ ০০:১২ এএম

আপডেট : ০৯ জুলাই ২০২৩ ০০:১৬ এএম

মিয়ামিতে মেসির সতীর্থদের মিলনমেলা

প্রতিযোগিতামূলক ফুটবলে জীবনের অনেকটা সময় কেটে গেছে। সাফল্যে বাহবা যেমন মিলেছে, তেমনি ব্যর্থতায় সমালোচনাও কম সইতে হয়নি। জবাবটা অবশ্য কাতার বিশ্বকাপেই শেষবারের মতো দিয়ে ফেলেছেন তিনি। মিটিয়েছেন ভক্তদের সব ঋণ। এখন আর আক্ষেপ বলে কিছু নেই। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় নতুন করে তাই আর কোনো সাফল্যও পাওয়ার নেই তার। শুধু উপভোগ করেই ফুটবলটা খেলতে চান তিনি। নিতে চান না নতুন আর কোনো চ্যালেঞ্জ।

আরও পড়ুন : শুধু ভারত নয়, বাবরের ভাবনায় সব দল

এমন ভাবনা থেকেই ইউরোপের প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের অখ্যাত ক্লাব ইন্টার মিয়ামিতে আসা। শুধু যে নিজে ক্লাবটিতে এসেছেন তা নয়, উদ্যোগী হয়ে একে একে ক্লাবটিতে নিয়ে আসছেন বার্সায় থাকাকালীন তার প্রিয় সতীর্থদেরও। মিয়ামি যেন হয়ে উঠতে যাচ্ছে বার্সার সাবেক তারকাদের মিলনমেলা।

মেসি মিয়ামিতে যোগ দেওয়ার কদিন পরই ক্লাবটিতে নাম লিখিয়েছেন এক সময়ের সতীর্থ সার্জিও বুসকেটস। তার চুক্তিও প্রায় পাকা। মেসির পর বুসকেটসকে নিয়েও আগ্রহ ছিল সৌদি আরবের ক্লাবগুলোর। তবে মেসি শেষ পর্যন্ত সৌদিতে যেতে রাজি না হওয়ায় বুসকেটসের প্রতিও আগ্রহ হারিয়েছে ক্লাবটি। সেই সঙ্গে জর্দি আলবাকে নিয়েও পরিকল্পনা সাজিয়ে ফেলেছে মিয়ামি। বুসকেটসের মতো তিনিও ফ্রি এজেন্ট হওয়ায় জর্দির কথাই শেষ কথা। তবে তাকে নিতে আগ্রহ আছে সৌদি আরবের ক্লাবগুলোর। অফারও বেশ লোভনীয়।

তবে বুসকেটসের মতো তিনিও যে লোভনীয় প্রস্তাব উপেক্ষা করে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় মেসির মতো চাপমুক্ত ফুটবলকেই বেছে নেবেন তা অনেকটাই নিশ্চিত করেছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। শুধু যে বুসকেটস ও জর্ডি আলবা তা নয়; সদ্য জাপানের ক্লাব ভিসেল কোবেকে অশ্রুজলে বিদায় জানানো ইনিয়েস্তাও আছেন মিয়ামির ফুটবলার হওয়ার দৌড়ে। ৩৯ বছর বয়সি সাবেক এই বার্সা ফুটবলারকে মিয়ামিতে নিতে এরই মধ্যে কথা চালাচালি শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, মেসির কথামতোই একের পর এক বার্সা ফুটবলারদের দলে ভেড়ানোর চেষ্টা চালাচ্ছে ক্লাবটি।

এ তো গেল ফুটবলারদের কথা। দলটির কোচ হওয়ার দৌড়েও আছেন সাবেক বার্সা কোচ টাটা মার্টিনো। মেসির স্বদেশি মার্টিনোও জানিয়েছেন তাকে নিয়ে ক্লাবটির আগ্রহের কথা। যেকোনো সময় আসতে পারে চূড়ান্ত ঘোষণাও। সেটি হলে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় সাবেক সতীর্থ ও বন্ধুদের সঙ্গে সময়টা উপভোগ করেই কাটবে মেসির। তিনি নিজেও অবশ্য সেটিই চাচ্ছেন। উপভোগ করে সময় কাটাতে শুরু করে দিয়েছেন ইতোমধ্যেই। আর্জেন্টিনায় জন্মদিনটা ভিন্ন রকমভাবে পালন করে ক্লাব ও আন্তর্জাতিক ছুটিতে শৈশবের প্রিয়তমা ও জীবন সঙ্গিনী আন্তোনেলা রোকুজ্জোকে নিয়ে ক্যারিবিয়ান সমুদ্রসৈকতে ঘুরে বেড়াচ্ছেন তিনি। সেখানে বেশ খোশমেজাজেই দেখা যাচ্ছে তাকে।

এসবের বাইরে আগামী ২১ জুলাই মিয়ামির জার্সিতে ক্রুজ আজুলের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে মেসির। মিয়ামিবাসীও সেই মুহূর্তের ক্ষণ গুনছেন। ইতোমধ্যেই ম্যাচের সব টিকিট কয়েকগুণ বেশি দামে বিক্রি হয়ে গেছে। অনেকেই ভিন্ন দেশ থেকে মেসির অভিষেক ম্যাচ দেখতে হাজির হচ্ছেন শহরটিতে। এতেই বুঝা যায় মেসিকে নিয়ে মিয়ামিবাসীর আগ্রহ। আর এই দিনটিতেই মেসির সঙ্গে চমক হিসেবে দেখা যেতে পারে একাধিক বার্সা তারকাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা