× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লিড বাড়িয়ে নিচ্ছে অস্ট্রেলিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ জুন ২০২৩ ২২:৩৬ পিএম

আপডেট : ১০ জুন ২০২৩ ০১:৫৫ এএম

লিড বাড়িয়ে নিচ্ছে অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ধুঁকছে ভারত। আর ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্সে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নিয়েছে অজিরা। বাড়িয়ে চলেছে লিড।

আরও পড়ুন : বাংলাদেশের সাফ দলে চমক

যদিও দ্বিতীয় ইনিংসের শুরুতে হোঁচট খেয়েছিল অস্ট্রেলিয়া। ২৪ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বিপদেই পড়ে গিয়েছিল তারা। ডেভিড ওয়ার্নার (১) যখন উইকেটের পেছনে ধরা পড়েন, তখন দলীয় স্কোর মাত্র ২। আরও ২২ রান যোগ হতেই একই কায়দায় সাজঘরের পথ ধরেন উসমান খাজাও (১৩)।

তবে বিপদ কাটিয়ে এগিয়ে যাচ্ছে প্যাট কামিন্সের দল। ৪ উইকেটের বিনিময়ে তৃতীয় দিনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ১২৩ রান তুলেছে অস্ট্রেলিয়া। তাতেই ২৯৬ রানের লিড পেয়ে গেছে তারা। স্টিভেন স্মিথ ও ট্রাভিস হেডের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৬৯ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া।

তার আগে ২৯৬ রানে থেমে গেছে ভারতের প্রথম ইনিংস। ৫ উইকেটের বিনিময়ে দ্বিতীয় দিনের ১৫১ রানের ইনিংস খুব বেশিদূর নিয়ে যেতে পারেননি রোহিত-কোহলিরা। বাকি ৫ উইকেট হারিয়ে তৃতীয় দিনে এসে তারা রান তুলেছেন মাত্র ১৪৫ রান। আগের দিন রবীন্দ্র জাদেজা যা একটু ব্যাট হাতে লড়াই করে গেছেন। তার ৪৮ রানের ইনিংসের বিপরীতে বাকিরা লিখেছেন কেবল ব্যর্থতার গল্প।

তৃতীয় দিনে এসে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন আজিঙ্কা রাহানে। আগের দিনের অপরাজিত এ ব্যাটার দিয়েছিলেন সেঞ্চুরির আভাস। কিন্তু ১২৯ বলে ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ৮৯ রানেই সন্তুষ্ট থাকতে হয় তাকে। তাকে সঙ্গ দেওয়া শার্দূল ঠাকুরও ফিফটি হাঁকান। তবে তিনি ফিরে যান ৫১ রানে। তার ১০৯ বলের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারির মার। দুজনে মিলে দলীয় স্কোরে যোগ করেন ১০৯ রান।

সংক্ষিপ্ত স্কোরকার্ড 

অস্ট্রেলিয়া : ৪৬৯ ও ১২৩/৪ (লাবুশানে ৪১*, স্মিথ ৩৪, হেড ১৮, গ্রীন ৭*; জাদেজা ২/২৫, সিরাজ ১/৪১, উমেশ ১/২১)

ভারত : ২৯৬ (রাহানে ৮৯, জাদেজা ৪৮, শার্দূল ৫১; স্টার্ক ২/৭১, কামিন্স ৩/৮৩, বোল্যান্ড ২/৫৯ ও গ্রিন ২/৪৪)

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা