× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক ঘোষণাতেই অন্তর্জালে তোলপাড়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৩ ১১:১৯ এএম

আপডেট : ০৯ জুন ২০২৩ ১১:২৪ এএম

এক ঘোষণাতেই অন্তর্জালে তোলপাড়

ইন্টার মিয়ামি নামটা এখন অন্তর্জালের ট্রেন্ডিং টপিক! মাত্র বছর পাঁচেক পুরোনো ক্লাবটি হঠাৎ করেই আলোচনায়। সোশ্যাল মিডিয়ায় ‘পপুলার নাউ’ সার্চ মার্কিন মুল্লুকের এই ক্লাবটি। এর পেছনের কারণটাও ফুটবলপ্রেমীরা জেনে গেছেন- লিওনেল মেসি নাম লেখাচ্ছেন মেজর লিগ সকারের এই ক্লাবে। সব কিছু চূড়ান্ত, শুধু অফিসিয়াল ঘোষণাটা বাকি! 

আরও পড়ুন : এবার একটু মানসিক শান্তি চাই

কাগজ-কলমে চুক্তির আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ইন্টার মিয়ামির প্ল্যাটফর্ম ঘিরে আকাশছোঁয়া আগ্রহ মেসিভক্তদের। অনেকটা ২০২১ সালের মতো। যখন মেসি তার প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে যোগ দিয়েছিলেন প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। ফেসবুক-ইনস্টাগ্রামে অনুসারীর সংখ্যা আকাশ ছুঁয়েছিল তখন ফরাসি ক্লাবটির। এবার ইন্টার মিয়ামিকে ঘিরেও তেমন উচ্ছ্বাস ভক্তদের!

বুধবার যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে মেসির যোগ দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। এরপর সত্যতা স্বীকার করেন খোদ আর্জেন্টাইন এই বিশ্বকাপজয়ী ফুটবলার। এই ঘোষণার আগে ইনস্টাগ্রামে ইন্টার মিয়ামির অনুসারীর সংখ্যা ছিল ১০ লাখের কাছাকাছি। অথচ ২৪ ঘণ্টা না পেরোতেই অনুসারীরর সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। কোটির ঘরেও চলে যাবে সহসা!

ইন্টার মিয়ামির ইনস্টাগ্রামে প্রতি ১২ ঘণ্টায় অনুসারীর সংখ্যা বাড়ছে প্রায় ৩৫ লাখ। অবশ্য এই ক্লাবের সঙ্গে এখন মেসির নামটা জড়িয়ে আছে বলেই অবাক হওয়ার কিছু থাকছে না।

মজার ব্যাপার হলো, ইন্টার মিয়ামি এখন ইনস্টাগ্রাম অনুসারীর হিসাবে মেজর লিগ ক্লাবগুলোর মধ্যে শীর্ষে। যদিও গত লিগে ডেভিড বেকহ্যামের মালিকানাধীন এই ক্লাবটির অবস্থান ছিল ১২ নম্বরে। 

মেজর লিগের ক্লাবের ইনস্টাগ্রামে লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির অনুসারীর সংখ্যা ছিল এতদিন সবচেয়ে বেশি। ডেভিড বেকহ্যামের সাবেক এই ক্লাবের অনুসারী ছিলেন ১৪ লাখ। কিন্তু মেসি ইন্টার মিয়ামিতে যাচ্ছেন এমন খবরেই তোলপাড় হয়ে গেল!

গত পরশু খবরটা ছড়িয়ে পড়তেই প্রথম ৮ ঘণ্টায় মিয়ামির ইনস্টাগ্রামে নতুন অনুসারীর সংখ্যা বাড়ে ২১ লাখ। মানে প্রতি ঘণ্টায় মিয়ামিতে নতুন অনুসারীর সংখ্যা বাড়ছে প্রায় ২ লাখ ৬২ হাজার ৫০০ জন করে। প্রতি মিনিটে তা ৪ হাজার ৩৭৫ আর সেকেন্ডে ৭৩ জন!

এখানেই শেষ নয়, মেসির হাত ধরে যে মেজর লিগও অনন্য উচ্চতায় উঠতে পারে তার আরেকটা নমুনা দেখা গেল এক দিন আগেই। 

মিয়ামির হয়ে এই আর্জেন্টাইনের সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের জন্য হাহাকার শুরু হয়ে গেছে। অনলাইনে টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ! 

পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ মেসির। সবকিছু ঠিক থাকলে ১ জুলাই থেকে ইন্টার মিয়ামির ফুটবলার মেসি। তারপর মিয়ামির হয়ে মেসির প্রথম ম্যাচটি খেলতে পারেন ২১ জুলাই। যেখানে ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ক্রুজ আজুলের বিপক্ষে লড়বে ইন্টার মিয়ামি।

গত মঙ্গলবার সেই টিকিটের মূল্য ছিল ২৯ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১৩৩ টাকা। বুধবার মেসি ঘোষণা দিতেই সেই টিকিটের মূল্য আকাশ ছুঁয়েছে! এখন দাম উঠেছে ৩২৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৩৫৫৪৪ টাকা। সন্দেহ নেই, এই দামেও এক দিন বাদে টিকিট মিলবে না। কারণ মাঠটির আসনসংখ্যা মাত্র ১৮ হাজার!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা