× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৭২৭ কোটিতেও না জিদানের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মে ২০২৩ ২৩:০৭ পিএম

আপডেট : ২৭ মে ২০২৩ ২৩:১১ পিএম

১৭২৭ কোটিতেও না জিদানের

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা খবরটি দিয়েছিল মাসখানেক আগে। এপ্রিল মাসে তারা জানিয়েছিল, রুডি গার্সিয়ার জায়গায় জিনেদিন জিদানকে আনতে চায় আল নাসর, ক্রিশ্চিয়ানো রোনালদোরও নাকি তাকে খুব পছন্দ।

আরও পড়ুন : আফ্রিদির জাদুর কাঠিতে বদলে গেছেন শাহিন

সৌদি আরবের ক্লাবটির সঙ্গেও কথা গড়িয়েছিল অনেকদূর। সৌদি প্রো লিগের ক্লাবটি জিদানকে চোখধাঁধানো অর্থের প্রস্তাবও দিয়েছে। কিন্তু ফ্রান্সের কিংবদন্তি আপাতত নাকচ করে দিয়েছেন আল নাসরকে। হাজার কোটি টাকার চুক্তিও হচ্ছে না, জিদান-রোনালদোও আবার এক হচ্ছেন না।

দলবদলের খবরে নির্ভরযোগ্য ফরাসি সংবাদমাধ্যম ‘ফুট মেরকাতো’ খবরটি নিশ্চিত করেছে বৃহস্পতিবার। তারা জানিয়েছে, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের কোনো একটিতে কোচ হিসেবে যেতে চান জিদান। আর সে কারণেই নাকচ করে দিয়েছেন আল নাসরের ১৫০ মিলিয়ন ইউরোর চুক্তি। কারণ হিসেবে স্রেফ এতটুকুই জানিয়েছেন জিদান।

পত্রিকাটি জানিয়েছে, দুই বছরের জন্য ফরাসি কিংবদন্তিকে রোনালদোদের ডাগআউটে চাচ্ছিল আল নাসর কর্তৃপক্ষ। দুই মৌসুমে খরচও করতে চেয়েছিল বিশাল অঙ্কের টাকা। রোনালদোর সঙ্গে সম্পর্কের টানাপড়েনে চাকরি হারানো কোচ রুডি গার্সিয়ার শূন্যস্থান পূরণে জিদানের দ্বারস্থ হয়েও লাভ কিছু হলো না।

প্রো লিগের ক্লাবটি বছরে প্রায় ১৫ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৭২৭ কোটি ৬১ লাখ টাকা) পারিশ্রমিক দেওয়ার প্রস্তাবও দিয়েছিল জিদানকে। কিন্তু চোখধাঁধানো সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন ১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী তারকা।

প্রো লিগের ক্লাবটির প্রস্তাব গ্রহণ করে নিলে জিদান হতেন বর্তমান সময়ের সবচেয়ে বেশি উপার্জন করা কোচ। বছরে প্রায় ৫০ মিলিয়ন ইউরো বেতন নিয়ে বর্তমানে সবচেয়ে বেশি উপার্জন করা কোচ আতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমিওনে।

২৩ মিলিয়ন ইউরো নিয়ে তালিকার দুইয়ে ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো জিদান অবশ্য আল নাসরের কোচ না হওয়ার কারণও শুনিয়েছেন।

ফ্রান্স জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্ন দেখছিলেন জিদান। কাতার বিশ্বকাপের ফাইনালের পর কোচ দিদিয়ের দেশমের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালে আবারও কোচিংয়ে ব্রাত্য থাকার ঘোষণা দেন তিনি। মাঝে উড়ো খবর এসেছিল, সাবেক ফ্রেঞ্চ তারকাকে কোচ বানাতে চায় পিএসজি। তিতের পদত্যাগের পর ব্রাজিলও খুব করে চাচ্ছিল জিদানকে।

ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ) প্রস্তাব ভাষাগত জটিলতার কারণে বাদ দিয়েছিলেন। আর ফ্রান্সের কোচ হতে চাওয়া জিদান কোনোভাবেই পিএসজির কোচ হতে চাননি। মাঝে জিদানের সামনে অনেকগুলো কোচিং অপশন ছিল। রয়েছিল পর্তুগালের কোচ হওয়ারও সুযোগ।

তবে ২০২১ সালে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর এখনও কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হননি তিনি। এবার ফরাসি কিংবদন্তি রোনালদোর দল আল নাসর এফসির দায়িত্ব নিতে জানালেন অনীহা।

সংবাদ সংস্থা সিবিএস অবশ্য জানিয়েছে, শুধু জিদান নন; আল নাসরের চোখ হোসে মরিনহোর ওপরও। তবে রোনালদোর প্রথম পছন্দ জিদান। দুই কোচের অধীনেই রিয়াল মাদ্রিদে খেলেছেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু জিদানকে সৌদি আনতে চেয়েছিলেন রোনালদো। আপাতত সেই সম্ভাবনায় পানি ঢেলে দিয়েছেন খোদ জিনেদিন জিদানই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা