× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বসুন্ধরার ছন্দে ফেরার লড়াই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২৩ ১২:৩৭ পিএম

আপডেট : ১৯ মে ২০২৩ ১২:৪৪ পিএম

বসুন্ধরার ছন্দে ফেরার লড়াই

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ মৌসুমে শিরোপার খুব কাছেই আছে বসুন্ধরা কিংস। শুরু থেকে একচেটিয়া দাপটই দেখিয়েছে দলটা। স্বাধীনতা কাপ জিতেছে, তবে লিগ জেতার ঠিক আগে এসে কী যেন হয়ে গেল তাদের। 

আরও পড়ুন : কাউন্টি ফুটবলের পরামর্শক পর্ষদে বাংলাদেশের মেহযেব চৌধুরী

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই হার, তাও শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা মোহামেডান আর পুলিশের কাছে। প্রথমটায় শেষ হয়ে গেছে ট্রেবল জেতার স্বপ্ন, ছিটকে গেছে ফেডারেশন কাপ থেকে। তবে লিগটা অপরাজিত থেকে জেতার আশা ঠিকই জিইয়ে ছিল দলটির। দ্বিতীয় হারটা শেষ করে দিল সেটাও। 

বসুন্ধরা কিংস বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে এসেছে ২০১৮ সালে। মাঝে একটা মৌসুম করোনার কারণে বাতিল হয়ে গেছে, ওই লিগের হিসাব একপাশে রাখলে ২০১৮ সাল থেকে এ পর্যন্ত কখনোই টানা দুই ম্যাচ হারেনি দলটি। বসুন্ধরার সেই অহমে আঘাত লাগল এবার। 

বসুন্ধরার লিগটা জেতা প্রায় হয়েই গেছে। নিশ্চিত করতে চাই আর মোটে ৮ পয়েন্ট। এখন দলটার মূল লক্ষ্য এশিয়ান ফুটবল। তবে ঘরোয়া ফুটবলে এমন পারফরম্যান্স নিয়ে মহাদেশীয় আসরে নিশ্চিতভাবেই যেতে চাইবে না। কোচ অস্কার ব্রুজন তাই লিগটা শেষ করতে চাইবেন ভালো পারফরম্যান্স দিয়েই। 

তার শুরুটা আজকে থেকেই করতে চাইবে বসুন্ধরা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের ১৬তম ম্যাচে আজ দলটি মুখোমুখি চট্টগ্রাম আবাহনীর। লিগের বর্তমান চ্যাম্পিয়নদের কাজটা অবশ্য সহজ নয়। চট্টলার দলটি যে গেল ম্যাচেই হারিয়েছে আবাহনী লিমিটেডকে! 

সে দলটা যে আজও একটা অঘটনের জন্ম দিতে চাইবে, তা আর বলতে। বসুন্ধরা কিংস নিজেদের মাঠে আজ সেটাই এড়াতে চাইবে। 

দিনের অন্য ম্যাচে আজ আবাহনীর সামনেও একই লক্ষ্য৷ আগের লিগ ম্যাচেই হেরেছে চট্টগ্রাম আবাহনীর কাছে। তবে আবাহনীর কাজটা সহজ হয়েছে ফেডারেশন কাপে। সেমিফাইনালে যে শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হয়েছিল, ৩-০ গোলে জিতেছিল, সে শেখ রাসেলের বিপক্ষেই এবার লিগে মুখোমুখি কোচ মারিও লেমোসের দল। 

আবাহনীর চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানও মাঠে নামছে আজ। প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা