× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কোহলির ৭০০০

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ মে ২০২৩ ২৩:০৪ পিএম

আপডেট : ০৮ মে ২০২৩ ২৩:০৭ পিএম

কোহলির ৭০০০

বিতর্ক একদিক আর দায়িত্ব একদিক। বিরাট কোহলি যেন সেটিই প্রমাণ করে চলেছেন। মাঠে বাজে আচরণ কিংবা মাঠের বাইরের কোনো কাণ্ডে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটার যেমন সক্রিয়, তেমনি ব্যাট হাতেও ছুটছেন দুর্দান্ত গতিতে। কোহলির রান সংগ্রহ ও রেকর্ড গড়া থেমে নেই মোটেও। শনিবার কোটলায় দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে নিজের নামে গড়েছেন বড় এক রেকর্ড। 

আরও পড়ুন : সাফ নিয়ে গলায় জোর নেই কোচের

আইপিএলের ইতিহাসে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে ৭০০০ রানের মাইলফলক টপকে গেছেন কোহলি। দিল্লি ম্যাচের আগে আইপিএলে ২৩২টি ম্যাচের ২২৪টি ইনিংসে কোহলির ব্যক্তিগত সংগ্রহ ছিল সাকুল্যে ৬৯৮৮ রান। মাত্র ১২ রান করলেই অবিশ্বাস্য এই মাইলস্টোন ছুঁয়ে ফেলতেন তিনি। আরসিবির হয়ে ওপেন করতে নেমে বিরাট অনায়াসে পৌঁছে যান সেই লক্ষ্যে। এদিন ব্যাট হাতে কোহলি আনেন ৪৬ বলে ৫৫ রান।

তালিকার দ্বিতীয় স্থানে আছেন শিখর ধাওয়ান। কোহলির সঙ্গে তার রানের পার্থক্য প্রায় ৫০০, ৬৫৩৬ রান শিখরের। বিরাট ও ধাওয়ান ছাড়া আসরে ৬০০০ রানের গণ্ডি পেরিয়েছেন আরও দুই ক্রিকেটার- দিল্লি ক্যাপিটালসের ডেভিড ওয়ার্নার ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা