× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের সঙ্গী নেপাল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ মে ২০২৩ ১৮:১৯ পিএম

আপডেট : ০২ মে ২০২৩ ১৮:৩৩ পিএম

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের সঙ্গী নেপাল

প্রিমিয়ার কাপ ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়ে এশিয়া কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে নেপাল। এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মঞ্চে আইসিসি সহযোগী সদস্য দেশটি লড়বে প্রথমবারের মতো। ভারত ও পাকিস্তানের সঙ্গে তারা পড়েছে ‘এ’ গ্রুপে। অন্য গ্রুপে বাংলাদেশের সঙ্গী আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ। নানা জটিলতায় এখনও নিশ্চিত হয়নি চূড়ান্ত সূচি। তবে আসরের দুটি গ্রুপের সব কয়টি দল, অর্থাৎ ছয়টি দলই নিশ্চিত হয়েছে।

এশিয়া কাপ আয়োজন নিয়ে অবশ্য সংশয় রয়েছে। প্রতিযোগিতা নিয়ে নিজেদের অবস্থানে অনড় ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানে কোহলি-রোহিতদের না পাঠানোর কথা আগেই জানিয়েছে বিসিসিআই। সমস্যা মেটাতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) পিসিবি বিকল্প প্রস্তাবও দিয়েছেন। তবে এখনও সমস্যার সমাধান আসেনি।

আরও পড়ুন: এশিয়া কাপ স্থগিত ইস্যুতে কোনো প্রস্তাব আসেনি

এসিসির সূত্র অনুসারে, পিসিবি, এসিসি ও বিসিসিআইয়ের মধ্যে সর্বশেষ আনুষ্ঠানিক মেইল আদান-প্রদান ছিল ভারতীয় দলকে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা এবং সর্বোত্তম আতিথেয়তার আশ্বাস দিয়ে পাঠানো একটি আমন্ত্রণ। তবে বর্তমান সংবেদনশীল রাজনৈতিক পরিবেশে ভারতের পক্ষে পাকিস্তানে ভ্রমণ করা যে কঠিন, সে বিষয়েও সম্মত হয়েছেন তিনি। কয়েক দিনের মধ্যেই এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তও জানিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে এসিসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা