× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উয়েফার উপদেষ্টা পর্ষদে আনচেলত্তি-জিদান-মরিনহো

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩ ০০:৫৫ এএম

আপডেট : ১০ এপ্রিল ২০২৩ ০১:০৫ এএম

উয়েফার উপদেষ্টা পর্ষদে আনচেলত্তি-জিদান-মরিনহো

ইউরোপীয় ফুটবলকে আরও প্রাণবন্ত করতে ২০ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পর্ষদ গঠন করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা)। যাদের কাজ ফুটবলের আইন কার্যকর, রেফারিং ও সূচি সাজাতে সহায়তা করা। নতুন এই উপদেষ্টা পর্ষদের সদস্য হয়েছেন জিনেদিন জিদান, হোসে মরিনহো ও কার্লো আনচেলত্তির মতো খ্যাতনামা কোচরা। 

আরও পড়ুন : রোনালদোর আরও এক রেকর্ড এখন মেসির

পর্তুগালের রাজধানী লিসবনে গত সপ্তাহে অনুষ্ঠিত সভায় নতুন বোর্ড গঠনের অনুমোদন দেয় উয়েফার কার্যনির্বাহী কমিটি। আগামী ২৪ এপ্রিল সুইজারল্যান্ডের নিয়নে অবস্থিত উয়েফা সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন তারা। সেদিনই প্রথমবার এই উপদেষ্টা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। যেখানে সভাপতিত্ব করবেন উয়েফার ফুটবল পরিচালক ভোনিমির বোবান। এরপর থেকে বছরে অন্তত একবার মিলিত হবেন এই ২০ জন।

আসছে বৈঠকে এই উপদেষ্টা পর্ষদের আলোচনার প্রধান বিষয় হবে হ্যান্ডবল আইন। এ ছাড়া ভিএআর, বিভিন্ন প্রতিযোগিতা, খেলোয়াড়দের কল্যাণ, খেলার কৌশল, যুব উন্নয়ন নিয়েও আলোচনা করবেন তারা।

২০ সদস্যের উয়েফার নতুন উপদেষ্টা পর্ষদ

জিনেদিন জিদান, কার্লো আনচেলত্তি, হোসে মরিনহো, পাওলো মালদিনি, ফাবিও কাপেলো, গ্যারেথ সাউথগেট, হাভিয়ের জানেত্তি, লুইস ফিগো, ফিলিপ লাম, রোনাল্ড কোম্যান, মাইকেল লাউড্রপ, রাফায়েল বেনিতেজ, রবার্তো মার্তিনেজ, প্রেদ্রাগ মিয়াতোভিচ, ইয়ুর্গেন ক্লিন্সম্যান, রুডি ফোলার, পিওতর চেক, হুয়ান মাতা, রিও ফার্দিনান্দ ও রবি কিন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা