× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে গেলে মেসি বেতন পাবেন ২৯ ক্লাব থেকে!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ২৩:২৩ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ২৩:২৭ পিএম

যুক্তরাষ্ট্রে গেলে মেসি বেতন পাবেন ২৯ ক্লাব থেকে!

পিএসজিতে লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ হওয়ার পথে। কিন্তু নতুন চুক্তি নিয়ে কোনো অগ্রগতি নেই। আর্জেন্টাইন জাদুকর প্যারিসে থাকবেন নাকি ঠিকানা গড়বেন নতুন কোনো ক্লাবে। ছুটবেন নতুন কোনো চ্যালেঞ্জ মোকাবিলায়। কোনোটাই বোঝা যাচ্ছে না এখন। অনেক দিন ধরেই শোনা যাচ্ছে, মেসি বার্সেলোনায় ফিরতে পারেন। কাতালান ক্লাবটিও চেষ্টা চালিয়ে যাচ্ছে মেসিকে ফের দলে টানতে।

মেসিকে কেনার স্বপ্ন দেখছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। তাদের সঙ্গে মেজর লিগের সকার (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামি মেসিকে নিজেদের দলে ভেড়াতে রীতিমতো আদাজল খেয়ে নেমেছে। যে করেই হোক ফুটবলের এ মহাতারকাকে তাদের চাই-ই চাই। এই তিন ক্লাবের সঙ্গে মেসিকে জড়িয়ে চলছে এখন নানা জল্পনা-কল্পনা। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগ থেকে একটু আগেভাগেই ছিটকে গেছে পার্ক দেস প্রিন্সেস শিবির। তার ওপর ক্লাব সমর্থকদের কাছ থেকে পেয়েছেন হজম না হওয়ার মতো দুয়ো। এ কারণে গণমাধ্যমের আকাশে মেসির ক্লাব বদল নিয়ে উড়ে বেড়াচ্ছে নানা খবর। 

আরও পড়ুন : ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা

মেসির প্যারিস ছাড়ার গুঞ্জনের পালে নতুন করে জোর হাওয়া দিয়ে যাচ্ছে ইন্টার মিয়ামি। তারা যেটা করতে যাচ্ছে সেটা অভিনব প্রচেষ্টা। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, এমএলএস কর্তৃপক্ষ চাচ্ছে মেসি যেন যুক্তরাষ্ট্রের লিগে খেলেই অবসর নেন। মেগাস্টারকে দলে টানতে নতুন নিয়ম করতে যাচ্ছে তারা। মার্কিন ফুটবল লিগে নাম লেখালে মেসিকে বেতন দেবে লিগের সব ক্লাব মিলে! তার মানে, মেসি যদি ইন্টার মিয়ামিতে চুক্তিবদ্ধ হন, তাহলে শুধু তারাই নয়, তাদের সঙ্গে মেসিকে বেতন দিতে হবে বাকি সব ক্লাবকে।

নিয়মটা গোলমেলে মনে হচ্ছে না? হওয়াটাই স্বাভাবিক। মেসি যুক্তরাষ্ট্রে গেলে খেলবেন ইন্টার মিয়ামিতে। আর আর্জেন্টিনার এ সুপারস্টারকে বেতন দেবে বাকি ক্লাবগুলোও। কিন্তু কেন এই অদ্ভুত নিয়ম? এমএলএস অবশ্য যুক্তি দেখিয়েছে, মেসি যুক্তরাষ্ট্রে পাড়ি জমালে বিজ্ঞাপন ও মার্চেন্ডাইজিং থেকে এমএলএসের সবার আয় বেড়ে যাবে। যার সুফল শুধু ইন্টার মিয়ামিই পাবে না, লিগের অন্য সব ক্লাবও এতে সুবিধা পাবে। এ জন্যই মেসিকে বেতন দিতে হবে লিগের ২৯টি ক্লাবকে মিলিতভাবে।

এমএলএসের চাওয়াটা শেষ পর্যন্ত পূরণ হবে কি না সেটা বলা যাচ্ছে না। তবে তাদের স্বপ্ন গুঁড়িয়ে দিতে পারে বার্সেলোনা। ঘরের ছেলেকে ঘরে ফেরানোর জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ন্যু ক্যাম্প শিবির। এখানেও আছে ঝামেলা। বার্সায় ফিরতে হলে শর্ত মেনে যেতে হবে মেসিকে। সেটা শেষমেশ মেসি মানবেন কি না সেটাও একটা বিষয়। তবে ইউরোপের ক্লাব ফুটবলের দলবদলে শেষ বলে কিছু নেই। যেকোনো সময় যেকোনো হিসাব–নিকাশ পাল্টে যেতে পারে! তাই ভক্তদের কাজ এখন অপেক্ষায় থাকা। কখন কোন সিদ্ধান্ত নিয়ে ফেলেন মেসি- সে তো আর বলা যায় না!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা