× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উইলিয়ামসন-নিকোলাসের ডাবল সেঞ্চুরিতে স্বপ্নিল দিন কিউইদের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩ ১২:২১ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৩ ১৩:২০ পিএম

উইলিয়ামসন-নিকোলাসের ডাবল সেঞ্চুরিতে স্বপ্নিল দিন কিউইদের

বৃষ্টির বাগড়া ও আলোকস্বল্পতায় ওয়েলিংটন টেস্টের প্রথম দিনের ব্যাটিং জুতসই হয়নি নিউজিল্যান্ডের। ৪৮ ওভার ব্যাট করে ২ উইকেট খরচায় ১৫৫ রান তুলে দিনের খেলা শেষ করেছিলেন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলাস। দুজনই রাঙিয়েছেন দ্বিতীয় দিনটাকে। পেয়েছেন ডাবল সেঞ্চুরির দেখা। ২১৫ রান করে কেন ফিরলেও ফেরানো যায়নি নিকোলাসকে। ডাবল সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন তিনি। পরে ৪ উইকেট খরচায় ৫৮০ রান জমা করে ইনিংস ঘোষণা করে কিউরা। শেষ বিকালে ব্যাট করতে নেমে ২৬ রানেই ২ উইকেট খুইয়েছে শ্রীলঙ্কা।

২৬ ও ১৮ রানে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন কেন ও নিকোলাস। দুজনে মিলে গড়েন ৩৬৩ রানের পার্টনারশিপ। পরে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ২১৫ রানে ফেরেন কেন। ২৯৬ বলের ইনিংসটি সাজানো ছিল ২টি ছক্কা ও ২৩টি চারে। এরপর ড্যারেল মিচেল থিতু হয়ে ফিরে যান ১৭ রানে। পরে টম ব্লান্ডেল এসে সঙ্গ দিতে শুরু করেন ডাবল সেঞ্চুরির পথে থাকা নিকোলাসকে। ২৪০ বলে ডাবল সেঞ্চুরি তুলে নেন নিকোলাস। এরপর আর নিজেদের প্রথম ইনিংস বড় করেনি কিউইরা। ৫৮০ রান করে ইনিংস ঘোষণা করে টিম সাউদির দল। নিকোলাসের ইনিংসটি সাজানো ছিল ৪টি ছয় ও ১৫টি চারে।

আরও পড়ুন : ইএসপিএনক্রিকইনফো পুরস্কার জিতলেন মিরাজ-এবাদত

শেষ বিকালে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠানোর পর ১৩ রানেই ওশাদা ফার্নান্দোকে ফেরান হেনরি। এরপর দাঁড়াতে পারেননি কুশাল মেন্ডিসও। রানের খাতা খোলার আগেই তার উইকেট তুলে নেন ব্রেসওয়েল। পরে জয়সুরিয়াকে নিয়ে দিনের খেলা শেষ করেন ১৬ রানে থাকা দিমুথ কারুণারত্নে। দ্বিতীয় দিন শেষে কিউইদের থেকে এখনও ৫৫৪ রানে পিছিয়ে লঙ্কানরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা