× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গ্রাফকে ছাড়িয়ে জোকোভিচের রেকর্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ মার্চ ২০২৩ ১২:৫৫ পিএম

গ্রাফকে ছাড়িয়ে জোকোভিচের রেকর্ড

এতদিন রেকর্ডটি নিজের করে রেখেছিলেন স্টেফি গ্রাফ। সাবেক জার্মান নারী টেনিস তারকার সেই রেকর্ডটির মালিক এখন নোভাক জোকোভিচ। টেনিসে একক খেলোয়াড় হিসেবে লম্বা সময় এক নম্বর ধরে রাখার রেকর্ড গড়ার দিনে রীতিমত কেক কেটে উদযাপন করেছেন এই সার্বিয়ান। কেকে লেখা ছিল রেকর্ড ভাঙার সংখ্যা—৩৭৮।

স্টেফিকে কিংবদন্তি খেলোয়াড়ের তকমা দিয়ে জোকো এক ভিডিও বার্তায় বলেছেন, ‘আমি খুব খুশি। এই অর্জনের জন্য অত্যন্ত গর্বিত এবং খুশি।’ সার্বিয়ান টেনিস তারকার খুশি হওয়ারই কথা, তিনি ভেঙে দিয়েছেন ছেলে ও মেয়েদের হয়ে সবচেয়ে বেশি সপ্তাহ একক খেলোয়াড় হিসেবে শীর্ষে থাকার রেকর্ড।

আরও পড়ুন: ভারতে তিন দিনেই টেস্ট হারল অস্ট্রেলিয়া

জোকো ২০২১ সালের মার্চে ছেলেদের রেকর্ড ধরে থাকা রজার ফেদেরারের ৩১০ সপ্তাহ শীর্ষে থাকার রেকর্ডটি নিজের করে নিয়েছিলেন। এটিপিতে সাত বছর শীর্ষে থেকে শেষ করেছে জোকোভিচ, এটিও একটি রেকর্ড।

রেকর্ডে এক ও দুই নম্বরে থাকা জোকো ও গ্রাফ বাদে তালিকায় তিন নম্বরে আছেন মার্টিনা নাভরাটিলোভা (৩৩২ সপ্তাহ), সেনেরা উইলিয়ামস (৩১৯ সপ্তাহ)। ডব্লিউটিএ-তে ৩৭৭ সপ্তাহ শীর্ষে ছিলেন দ্বিতীয় অবস্থানে নামা গ্রাফ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা