× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপি নেতা হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে অর্থপাচার মামলা চলবে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩ ১৪:১১ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ১৪:৫৯ পিএম

সাবেক এমপি হাফিজ ইব্রাহিম। ফাইল ফটো

সাবেক এমপি হাফিজ ইব্রাহিম। ফাইল ফটো

বিএনপির সাবেক এমপি হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে দায়ের করা অর্থপাচার মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (১ জুন) আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। 

দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন। আদালতে হাফিজ ইব্রাহিমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। 

এর আগে ২০২০ সালের ৫ অক্টোবর বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে দায়ের করা অর্থপাচার মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন আপিল বিভাগ। মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। 

ওই সময় আইনজীবী খুরশিদ আলম খান জানিয়েছিলেন, অর্থপাচারের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রী মাফরুজার সিঙ্গাপুরে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের হিসাবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা করে। 

২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত অভিযোগ আমলে নেন। পরে ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। মামলাটি সাক্ষগ্রহণ পর্যায়ে রয়েছে। এ অবস্থায় তিনি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। 

২০২০ সালের ৭ জানুয়ারি হাইকোর্ট তার ওই আবেদন খারিজ করে দেন। এরপর হাফিজ ইব্রাহিম আপিল বিভাগে আবেদন করেন। আপিল বিভাগ হাফিজ ইব্রাহিমের আবেদন খারিজ করে দিয়ে বিচারিক আদালতে কোনো প্রকার মুলতবি ছাড়া মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে আবার রিভিউ আবেদন করেন হাফিজ ইব্রাহিম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা