× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিঙ্গাপুরে ১০ বিদেশি গ্রেপ্তার, জব্দ প্রায় শতকোটি ডলারের সম্পদ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩ ২০:৫৮ পিএম

আপডেট : ১৭ আগস্ট ২০২৩ ২১:১৪ পিএম

সিঙ্গাপুরে ১০ বিদেশি গ্রেপ্তার, জব্দ প্রায় শতকোটি ডলারের সম্পদ

অর্থ পাচার ও জালিয়াতির অভিযোগে ১০ বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে সিঙ্গাপুর পুলিশ। মঙ্গলবার সিঙ্গাপুর পুলিশ ফোর্স (এসপিএফ) রাজধানী সিঙ্গাপুর সিটির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই বিদেশি নাগরিকদের গ্রেপ্তার করে। বুধবার (১৬ আগস্ট) পুলিশের এক বিবৃতিতে জানা গেছে এ তথ্য।

স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদন বলছে, সন্দেহভাজনরা একে অন্যের সঙ্গে সংযুক্ত বলে ধারণা করা হচ্ছে। কেউই সিঙ্গাপুরের নাগরিক বা স্থায়ী নাগরিক নন। গ্রেপ্তার ১০ জনের মধ্যে তিনজন চীনের নাগরিক। আর বাদবাকি সাতজনের মধ্যে তিনজন কম্বোডিয়ার, দুজন সাইপ্রাসের, একজন তুরস্কের এবং একজন ভানুয়াতুর। 

তাদের কাছ থেকে প্রায় একশ কোটি সিঙ্গাপুর ডলার সমমূল্যের অর্থ, সম্পত্তি, বিলাসবহুল গাড়ি ও অন্যান্য সম্পদ জব্দ করা হয়েছে। বিলাসবহুল বাংলো ও কন্ডোমিনিয়ামে থাকতেন অর্থ পাচারকারী দলের সদস্যরা। তাদের কাছে ছিল দামি সব গাড়ি।

আরও জানা গেছে, এখন পর্যন্ত ৯৪টি সম্পত্তি এবং ৫০টি গাড়ি জব্দ করা হয়েছে। অভিযানটিকে দেশটির ইতিহাসে অর্থ পাচারবিরোধী সবচেয়ে বড় অভিযানগুলোর একটি হিসেবে ধরা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, অবৈধ কার্যক্রমের প্রমাণ হিসেবে তাদের কাছে বিভিন্ন তথ্য আসে। সেসবের মধ্যে জাল নথির বিষয়টিও ছিল। ওই নথি ব্যবহার করে সিঙ্গাপুরের ব্যাংক অ্যাকাউন্টগুলোতে তহবিল আনা হতো। 

স্ট্রেইটস টাইমসের তথ্য বলছে, সিঙ্গাপুরের তাংলিন, বুকিত তিমাহ, অরচার্ড রোড, সেন্তোসা ও রিভার ভ্যালি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে অংশ নেন ৪০০ জনেরও বেশি কর্মকর্তা। এর মধ্যে ফৌজদারি তদন্ত বিভাগ, বাণিজ্যিক কার্যক্রম বিভাগ (সিএডি), বিশেষ অভিযান কমান্ড বা রায়ট পুলিশ ও পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা ছিলেন। 


সূত্র : স্ট্রেইটস টাইমস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা