× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হামজার স্বপ্ন আইটি সেক্টর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৫ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৪ পিএম

আমির হামজা স্বপ্ন দেখছেন একটি আইটি সেক্টর গড়ে তোলার

আমির হামজা স্বপ্ন দেখছেন একটি আইটি সেক্টর গড়ে তোলার

ছোটবেলা থেকেই কম্পিউটার এবং মোবাইলের প্রতি অতি আগ্রহ ছিল আমির হামজার। কম্পিউটার এবং মোবাইল দিয়ে বিভিন্ন সেক্টরে কাজ করলেও বর্তমানে অনলাইনে ফ্রিল্যান্সারের কাজ করে আয় করছেন। স্বপ্ন দেখছেন একটি আইটি সেক্টর গড়ে তোলার।

আমির হামজা ২০০৪ সালের ১৪ জানুয়ারি ময়মনসিংহ বিভাগের ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের ছোট একটি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা ইমান আলী একজন কৃষক। মা মাজেদা খাতুন একজন গৃহিণী। বর্তমানে ভালুকা সরকারি কলেজে ডিগ্রিতে পড়ছেন। আইটি প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। তিনি জানান, শুরুর দিকে কোনো আইটি কোর্স না করেই ইউটিউব দেখে দেখে এবং তার প্রচণ্ড চেষ্টায় অর্জন করেন ডিজিটাল মার্কেটিংয়ের খুঁটিনাটি। 

আমির হামজা নতুনদের উদ্দেশে বলেন, ‘যারা সঠিক প্রশিক্ষণের অভাবে এসব কাজ শুরু করতে পারছেন না, তারা ইউটিউব ও গুগলের সাহায্য নিয়ে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে পারেন। তবে অবশ্যই তাকে অধ্যবসায়ী ও পরিশ্রমী হতে হবে। সফলতা অর্জন করতে হবে একাগ্রতা এবং কঠোর পরিশ্রম দিয়ে।’

মানুষের কর্মে যেখানে সত্যতা নেই, সেখানে কর্মের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নেই এবং আসল সাফল্য খুঁজে পাওয়া যায় না। সকল কাজের শুরুতেই বাধার মুখোমুখি হতে হয়, তবে সেগুলো অতিক্রম করা শিখতে হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা