× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৫ হাজার বেকার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ব্র্যাক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩ ২০:১৩ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ২০:১৯ পিএম

৫ হাজার বেকার তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ব্র্যাক

রিটেইল সেক্টরে চাকরি পেতে শিক্ষিত ও পিছিয়ে পড়া ৫ হাজার ২০০ তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেবে ব্র্যাক। সংস্থাটির দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রজেক্টের আওতায় এই প্রশিক্ষণ দেওয়া হবে। ১৮ থেকে ৩০ বছর বয়সী ৬০ ভাগ নারী, ৪০ ভাগ পুরুষ ও ৭ ভাগ প্রতিবন্ধী প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন।

বৃহস্পতিবার (১ জুন) নিকেতনে ব্র্যাক লার্নিং সেন্টার আয়োজিত রিটেইল সেক্টর নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় এ তথ্য জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের সিএইচআরও আতিক উজ জামান খান, বসুন্ধরা গ্রুপের ব্র্যান্ড-কমিউনিকেশনের এজিএম মো. সাইফুল ইসলাম রুবেল, রংধনু গ্রুপের হেড অব এইচআর হানিফ-উদ-দাহার, স্বপ্নের হেড অব এইচআর খুরশিদ ইমবিসাত চৌধুরী, বেঙ্গল গ্রুপের জেনারেল ম্যানেজার হাসান তায়েব ইমাম, বেক্সিকোর এইচআরএম এম মইনুল ইসলাম, বেঙ্গল গ্রুপের ডেপুটি ম্যানেজার তাসনিম ফাতেমা রহমান প্রমুখ।

সভা উপস্থাপনা করেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রজেক্টের অপারেশন ম্যানেজার দেবাংশু কুমার ঘোষ।

তিনি বলেন, ব্র্যাকের এই কর্মসূচিতে প্রশিক্ষিত যুবকদের কর্মী হিসেবে পাওয়া যাবে। কর্মীদের চাকরি থেকে চলে যাওয়ার প্রবণতা কমবে, নিয়োগের সময় ও খরচ কমবে। একটি দেশের সামগ্রিক উন্নয়ন তখনই সম্ভব যখন নারী-পুরুষ ও প্রতিবন্ধীসহ নানানভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সমানভাবে দক্ষতা উন্নয়নের মাধ্যমে বেকারত্ব দূর করে উন্নয়নের সুযোগ সৃষ্টি করা সম্ভব হবে। একই সঙ্গে প্রাতিষ্ঠানিক ও সামাজিক লাভ হবে।

আলোচকরা বলেন, প্রশিক্ষণের পাশাপাশি মানসিকভাবেও রিটেইল সেক্টরে কর্মরতদের সহযোগিতা করতে হবে। শপে গিয়ে মানুষ শাক-সবজি থেকে শুরু করে বাচ্চাদের খেলনা পর্যন্ত নাড়াচাড়া করে। তাই তরুণদের সব ধরণের কাজ করতে হয়। এক্ষেত্রে যেহেতু শিক্ষার্থীরা চাকরি করতে চায় তাই প্রতিটি জায়গায় পার্টটাইম কাজের সুবিধা রাখা উচিত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা