× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পজিটিভ ঢাকার উদ্যোগ প্রজেক্ট উষ্ণতা

নীরা ইসলাম

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩ ১৫:৪৩ পিএম

ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি

ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি

চলছে পৌষ মাস। বাড়ছে শীতের প্রকোপ। শীতকাল মানে আমাদের কাছে পিঠাপুলির সময় হলেও সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের কাছে বেদনাদায়ক এক ঋতু। উত্তরের হিম শীতল হাওয়ায় বাসস্থানহীন মানুষগুলোর কষ্ট বাড়িয়ে দেয় কয়েকগুণ। সমাজের এমন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন পজিটিভ ঢাকা। 

গত ৯ জানুয়ারি ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি। গত বছর ২৪ জুলাই ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে সগঠনটির উদ্যোগে পজিটিভ স্কুল প্রতিষ্ঠিত হয়। পথে পথে বেড়ে ওঠা শিশুদের নৈতিক শিক্ষাদানের পাশাপাশি এক বেলার খাবারের ব্যবস্থা করে সংগঠনটি। কেবল পজিটিভ স্কুল নয়, অসহায় রোগীর রক্তের ব্যবস্থা, বিনামূল্যে অক্সিজেন সেবা, স্বাবলম্বীকরণ, বিনামূল্যে চিকিৎসা সেবাসহ সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম বলেন, পজিটিভ ঢাকা একটি সামাজিক ও মানবিক প্লাটফর্ম। 'মানবতার কল্যাণে জেগে উঠুক প্রতিটি প্রাণ’ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে নিঃস্বার্থভাবে কাজ করছে পজিটিভ ঢাকা। আমরা বিশ্বাস করি সমাজের প্রতিটি মানুষ যদি নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসে তাহলে শীতসহ যে কোনো ধরনের সাময়িক দূর্যোগ মোকাবিলা করা সম্ভব। তাই সকলের প্রতি আহ্বান নিজের আশে-পাশের অসহায় মানুষগুলোর খোঁজ নিন। নিজের পুরাতন অব্যবহৃত জিনিস দান করে অসহায়  মানুষকে সহযোগিতা করুন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা