× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুন্দরবনের পর্যটকদের কাছ থেকে রিভিউ নেওয়া হবে

ভ্রমণ ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৪ পিএম

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৩ পিএম

সুন্দরবনের পর্যটকদের কাছ থেকে রিভিউ নেওয়া হবে

সুন্দরবন ঘিরে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এ বনে পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও ট্যুরিস্ট পুলিশ। সুন্দরবনে ভ্রমণে আসা পর্যটকদের পরিচয়পত্র ও প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা হবে। সেই সঙ্গে ট্যুর পরিচালনার সঙ্গে সম্পৃক্ত সবার তথ্য সংগ্রহ করা হবে।

সুন্দরবনে ভ্রমণে আসা পর্যটকদের কাছ থেকে নেওয়া হবে রিভিউ। এতে বিভিন্ন ক্যাটাগরিতে ভ্রমণের সুবিধা, অসুবিধা, ট্যুর অপারেটরদের আচার-ব্যবহার, আপ্যায়নসহ বিভিন্ন বিষয়ে পর্যটকরা মন্তব্য করবেন--যা আগামী অক্টোবর থেকে শুরু হবে। এর মাধ্যমে টপ পাঁচটি ট্যুর অপারেটরকে চিহ্নিত করে জাতীয় পর্যায়ে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করা হবে। রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে খুলনার সিএসএস আভা সেন্টারে আয়োজিত ‘সুন্দরবনকেন্দ্রিক পর্যটন নিরাপত্তা নিশ্চিতকল্পে আমাদের করণীয়’ শীর্ষক এক কর্মশালায় এসব কথা জানানো হয়। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিওন এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় ট্যুর অপারেটর বলেন, সুন্দরবনের রাসমেলা এক ঐতিহ্যবাহী উৎসব। চার বছর ধরে পর্যটকদের রাস উৎসবে যাওয়া বন্ধ রয়েছে। অথচ জেলে ও পুণ্যার্থীরা যাচ্ছেন। তাহলে পর্যটকদের যেতে সমস্যা কী? তারা পর্যটকদের জন্য রাস উৎসব উন্মুক্ত করার দাবি জানান। 

ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অনলাইনে যুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের।  অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. ইলিয়াছ শরীফ। মঞ্চে অতিথি ছিলেন সাংবাদিক মোহসীন উল হাকিম, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ওয়াসিউল ইসলাম ও জাহাজী লিমিটেডের কো-ফাউন্ডার, সিইও মো. কাজল আব্দুল্লাহ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ট্যুরিস্ট পুলিশের এডিশনাল এসপি এমএম মোহাইমেনুর রহমান।  

এ সময় আরও উপস্থিত ছিলেন--বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মো. আশরাফ হোসেন, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সভাপতি মো. মইনুল ইসলাম জমাদ্দার, সাধারণ সম্পাদক নাজমুল আলম ডেভিড প্রমুখ।

প্রবা/জিকে/এমআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা