× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে প্রথম ল্যাপটপ আনল ইনফিনিক্স

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ১০:২৫ এএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ১০:৫৬ এএম

দেশে প্রথম ল্যাপটপ আনল ইনফিনিক্স

প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ল্যাপটপ নিয়ে এলো তরুণদের পছন্দের প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ব্র্যান্ডটির নতুন ল্যাপটপ ইনবুক ওয়াই টু প্লাস মডেলটি এখন দারাজে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশে তৈরি হয়েছে ওয়াই টু প্লাস ল্যাপটপটি। এর ৮+৫১২ জিবি সংস্করণটি বাজারে আনা হয়েছে। এতে আছে ১১তম প্রজন্মের কোর আই৫ প্রসেসর। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপটির সঙ্গে আছে দারুণ সব অফার। অনলাইন ও অফলাইন দুইভাবেই ওয়াই টু প্লাস ল্যাপটপটি কেনা যাবে।

দারাজ চেরাগ ক্যাম্পেইনের সঙ্গে বিশেষ পার্টনারশিপে বাজারে এসেছে এ ল্যাপটপ। ৫ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে এ ক্যাম্পেইন। ইনবুক ওয়াই টু প্লাসের বাজারমূল্য ধরা হয়েছে ৫৮ হাজার ৯৯০ টাকা। তবে দারাজের এ ক্যাম্পেইনটি চলাকালে বিশেষ ছাড়ের আওতায় ল্যপটপটি পাওয়া যাচ্ছে ৫৬ হাজার ৯৯০ টাকায়। এ ছাড়া ক্রেতাদের জন্য থাকছে ২ হাজার টাকার ক্যাশ ভাউচার। ফলে ক্রেতারা মোট ৪ হাজার টাকা ছাড় পাচ্ছেন।

ইনবুক ওয়াই টু প্লাসে আছে ইন্টেল কোর আই৫-১১৬৫জি৭ প্রসেসর, উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম, ৫১২ জিবি এনভিএমই পিসিআইই এসএসডি, ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ১৫.৬ ইঞ্চি ১৯২০x১০৮০ ডিসপ্লে এবং ৫০ ওয়াট-আওয়ার ব্যাটারি। রুপালি, ধূসর, নীল এ তিনটি রঙে পাওয়া যাবে ওয়াই টু প্লাস।

হালকা-পাতলা গড়নের ধাতব এ ল্যাপটপটির ডিজাইনে দুই ধরনের টেক্সচারের অনুভূতি দেওয়া হয়েছে। এ ছাড়া এতে ব্যবহার করা হয়েছে ক্ষয় ও অক্সিডেশন প্রতিরোধী প্রযুক্তি। এর ফলে ল্যাপটপটি টেকসই ও সুন্দর অভিজ্ঞতা দেবে।

ওয়াই টু প্লাসে দেওয়া হয়েছে দীর্ঘস্থায়ী ৪৫ ওয়াট-আওয়ার ব্যাটারি। যার সাহায্যে টানা ৮ ঘণ্টা পর্যন্ত কাজ করা যাবে। ল্যাপটপটির ৪৫ ওয়াট টাইপ-সি চার্জারের মাধ্যমে চার্জ করা যাবে ল্যাপটপ ও স্মার্টফোন উভয়ই। এর ফলে চার্জিং হয়ে উঠবে আরও সহজ।

নিয়মিত ভিডিও কনফারেন্স, ভিডিও চ্যাটিং এবং অনলাইন ক্লাস আরও সহজ করতে এ ল্যাপটপে আছে সিওবি সেন্সরসহ ১০৮০পি এফএইচডি+ ভিডিও ক্যামেরা। সঙ্গে আছে এআই নয়েজ রিডাকশন প্রযুক্তি আর ডুয়েল মাইক্রোফোন; যার ফলে ল্যাপটপে ভিডিও কলিং হবে আরও স্বচ্ছন্দ।

চমৎকার ভিউইং অভিজ্ঞতার জন্য ল্যাপটপটিতে আছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি বিগ স্ক্রিন। যার স্ক্রিন-টু-বডি রেশিও ৮৫%। টাইপিংয়ের অভিজ্ঞতা উন্নত করতে এতে দেওয়া হয়েছে ব্যাকলাইটিংসহ রেসপনসিভ কি-বোর্ড।

বাজারে নিজেদের প্রথম ল্যাপটপ আনা উপলক্ষে বিশেষ কিছু উপহারও ঘোষণা করেছে ইনফিনিক্স। দারাজ থেকে ল্যাপটপ কিনলে সেরা তিনজন ক্রেতা পাবেন ইনফিনিক্স হট ৩০ স্মার্টফোন। পাশাপাশি ২০ জন ভাগ্যবান ক্রেতা পাবেন গিফট বক্স। এ ছাড়া প্রত্যেক ক্রেতাই পাবেন একটি করে ব্যাকপ্যাক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা