× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রিয়েলমির নতুন ২৪ জিবি র‍্যামের ফোন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩ ১৫:২২ পিএম

রিয়েলমি জিটি ৫। ছবি : সংগৃহীত

রিয়েলমি জিটি ৫। ছবি : সংগৃহীত

চীনের বাজারে সোমবার (২৮ আগস্ট) জিটি সিরিজের নতুন ফোন রিয়েলমি জিটি ৫ উন্মুক্ত করেছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২  চিপসেট যুক্ত ফোনটিতে র‍্যাম হিসেবে রয়েছে সর্বোচ্চ ২৪ জিবি এবং স্টোরেজ হিসেবে যুক্ত করা হয়েছে সর্বোচ্চ ১ টেরাবাইট।

বর্তমানে বিশ্ববাজারে কেবল মাত্র ওয়ান প্লাস এস ২ প্রোরেড ম্যাজিক ৮এস প্রো প্লাস এই দুই স্মার্টফোনে ২৪ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে।  

অ্যান্ড্রয়েড ১৩ এর ওপর ভিত্তি করে বানানো রিয়েলমির নিজস্ব অপারেটিং সিস্টেম ইউআই ৪ এ চলবে ফোনটি। এর ৬.৭৪ ফুল এইচডি প্লাস ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ।

মেটাল ফ্রেমের ফোনটিতে জিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাড্রিনো ৭৪০। আর ট্রিপল ক্যামেরা সেটআপের মূল ক্যামেরাটি হতে যাচ্ছে ৫০ মেগাপিক্সেলের। আর সেলফি ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের।

আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ফোনটিতে ৫ হাজার ২৪০ এমএএইচ লিথিয়ামআয়ন ব্যাটারির সঙ্গে থাকছে ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং অ্যাডাপ্টর। ফোনটি ৫০ শতাংশ চার্জ হতে সময় নেবে মাত্র ৭ মিনিট।

ফোনটিতে কোনো বাড়তি মেমোরি কার্ড স্লট থাকছে না। এতে কোনো ৩.৫ এমএম হেডফোন জ্যাকও নেই। ফোনটি বাংলাদেশের বাজারে কবে নাগাদ আসবে -তা স্পষ্ট নয়।

সূত্র : গ্যাজেটস ৩৬০ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা