× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতের বাজারে রিয়েলমির নতুন ফোন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩ ১৫:১৪ পিএম

আপডেট : ২৩ আগস্ট ২০২৩ ১৫:৩০ পিএম

রিয়েলমি ১১ ফাইভজি। ছবি : রিয়েলমি

রিয়েলমি ১১ ফাইভজি। ছবি : রিয়েলমি

ভারতের বাজারে রিয়েলমি ব্র্যান্ডের নতুন স্মার্টফোন রিয়েলমি ১১ ফাইভজি উন্মোচিত হয়েছে। মেটাল ফ্রেমের এই ফোনটির ওজন ১৯০ গ্রাম। ৬.৭২ ফুলএইচডি স্ক্রিনে যুক্ত করা হয়েছে স্যামসাংয়ের অ্যামোলেড ডিসপ্লে।

গেমপ্রেমীদের কথা মাথায় রেখে ফোনটির ডিসপ্লের রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ১২০ হার্জ। আর যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য ডুয়েল ক্যামেরা সেটআপের মূল লেন্সটিতে থাকছে ১.৮ অ্যাপার্চারের ১০৮ মেগাপিক্সেলের ২৪এমএম ওয়াইড সেন্সর ও আরেকটি লেন্সে থাকছে ২.৪ অ্যাপার্চারের ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এতে ৪কে ভিডিও রেকর্ড করার ফিচার থাকছে না। এ ছাড়া ফ্রন্ট/সেলফি ক্যামেরায় যুক্ত করা হয়েছে ২.৫ অ্যাপার্চারের ১৬ মেগাপিক্সলের ২৩ এমএম ওয়াইড সেন্সর।  

মিড রেঞ্জের এই ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১৩ এর ভিত্তিতে তৈরি কাস্টোমাইজ অপারেটিং সিস্টেম রিয়েলমি ইউআই ৪.০ প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬১০০প্লাস এসওসি চিপসেট। এতে র‍্যাম থাকছে ৮ জিবি ও স্টোরেজ থাকছে ২৫৬ জিবি। ফোনটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুযোগ থাকছে। ২ টেরাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। এতে ৩.৫ এমএম হেডফোন জ্যাকও থাকছে।

এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হয়েছে সাইড-মাউন্টেডে। এ ছাড়া জায়রো, প্রক্সিমিটি ও কম্পাস সেন্সর থাকছে।

নেটওয়ার্ক কানেক্টিভিটি ৫জি সাপোর্ট করবে। টাইপ পোর্টের ফোনটিতে ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে বক্সে থাকছে ৬৭ ওয়াটের সুপারভক চার্জিং অ্যাডাপ্টর। রিয়েলমির পক্ষ থেকে বলা হয়েছে, এই চার্জার দিয়ে ফোনটি শূন্য থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় নেবে মাত্র ১৭ মিনিট।

সূত্র : গ্যাজেটস ৩৬০ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা