× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৪ ইঞ্চির ডিসপ্লে যুক্ত ট্যাব এনেছে শাওমি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩ ১৫:৩১ পিএম

আপডেট : ১৫ আগস্ট ২০২৩ ১৫:৪৯ পিএম

শাওমি প্যাড ৬ ম্যাক্স। ছবি : সংগৃহীত

শাওমি প্যাড ৬ ম্যাক্স। ছবি : সংগৃহীত

চীনের বাজারে সোমবার (১৪ আগস্ট) উন্মোচন করা হয়েছে গ্যাজেট নির্মাতা ব্র্যান্ড শাওমির নতুন ট্যাব শাওমি প্যাড ৬ ম্যাক্স। নতুন এই ট্যাবটিতে যুক্ত করা হয়েছে ১৪ ইঞ্চির সুবিশাল ডিসপ্লে। এলসিডি প্যানেলটির রেজ্যলুশন ২.৮কে এবং এর রিফ্রেশ রেট ১২০ হার্জ। নিঃসন্দেহে এতে ভিডিও দেখার অভিজ্ঞতা হবে দারুণ।   

মাত্র ৬.৫৩ এমএম পাতলা ও ৭৫০ গ্রাম ওজনের মেটাল বডির এই ট্যাবটিতে প্রসেসর হিসেবে যুক্ত করা হয়েছে কোয়ালকমের ৪ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট। অক্টাকোর প্রসেসর যুক্ত ডিভাইসটিতে জিপিইউ হিসেবে যুক্ত করা হয়েছে অ্যাড্রিনো ৭৩০। অ্যান্ড্রয়েড ১৩ এর ওপর ভিত্তি করে তৈরি অপারেটিং সিস্টেম এমআইইউআই  প্যাড ১৪ এ চলবে ট্যাবটি। সবমিলিয়ে এর পারফরমেন্স গেমপ্রেমীদের জন্য আদর্শ হওয়ার কথা।

এর মূল ক্যামেরাটি ডুয়েল লেন্স সেটআপের এবং এটি দিয়ে ৪কে ভিডিও রেকর্ডিং সম্ভব। এর মূল লেন্সটি ৫০ মেগাপিক্সেলের এবং আরেকটি লেন্স ২ মেগাপিক্সেলের। এ ছাড়া ফ্রন্ট/সেলফি ক্যামেরাতে যুক্ত করা হয়েছে ২০ মেগাপিক্সেলের সেন্সর। এতে আলাদা কিবোর্ডও যুক্ত করা যায়।  

যারা একটু সংগীত প্রেমী বা গেমে ভালো সাউন্ড কোয়ালিটি চান, তাদের জন্য ট্যাবটি হতে পারে দারুণ একটা চয়েজ -কারণ এতে থাকছে ডলবি অ্যাটমস ফিচার যুক্ত ৮টি স্পিকার। এতে থাকছে ১০ হাজার এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি এবং ৬৭ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টর। ফলে ব্যাটারি বড় হলেও তা চার্জ হবে দ্রুতই। এর টাইপ সি চার্জিং পোর্ট ওটিজি ক্যাবলও সমর্থন করে।

এতে কোনো কার্ড স্লট বা সিম স্লট থাকছে না। শুধু ওয়াইফাই দিয়ে ডিভাইসটি ব্যবহার করা যাবে। এমনকি ৩.৫ এমএম অডিও হেডফোন জ্যাকও থাকছে না। কোনো এফএমরেডিও ফিচারও এতে যুক্ত থাকছে না।  

শাওমি প্যাড ৬ ম্যাক্স -৫১২ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ ও ১৬ জিবি র‍্যাম এই দুই ভ্যারিয়েন্টে চীনের বাজারে পাওয়া যাবে। ট্যাবটি কালো ও রুপালি এই দুই রঙয়ে থাকবে।


সূত্র : গ্যাজেটস ৩৬০ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা