× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দারুণ পাঁচ ফিচারে ভিভো ওয়াই২৭

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩ ১৩:১০ পিএম

আপডেট : ০৪ আগস্ট ২০২৩ ১৪:৫৬ পিএম

ভিভো ওয়াই২৭। ছবি : ভিভো

ভিভো ওয়াই২৭। ছবি : ভিভো

প্রতিদিনের সঙ্গী হিসেবে কেমন স্মার্টফোন আপনার পছন্দ? নিশ্চয়ই আকর্ষণীয় ডিজাইন, রুচিশীল রঙের সমাহার আর দারুণ পারফরম্যান্স এমন স্মার্টফোনই চান! বাংলাদেশে যাত্রা করছে ডুয়েল ক্যামেরা মডিউল ডিজাইন ও দুর্দান্ত রঙের সমন্বয়ে ভিভো ওয়াই২৭। দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯৯ টাকা। প্রতিদিনের কাজে দারুণ অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি স্টাইলিশ লুক দেবে ভিভোর এই নতুন স্মার্টফোন। ভিভো ওয়াই সিরিজে এ বছরের চতুর্থ স্মার্টফোন এটি।

কেন পছন্দের তালিকায় প্রথমেই রাখবেন ভিভো ওয়াই২৭? জেনে নিন এর গুরুত্বপূর্ণ ফিচারসমূহ।

রুচিশীল রঙ ও মার্জিত ডিজাইন

রঙের ব্যাপারে তরুণরা বেশ রুচিশীল। তরুণদের এই পছন্দের কথা বিবেচনা করে স্মার্টফোনের রঙ নির্ধারণের ব্যাপারে বেশ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে ভিভো। নতুন ভিভো ওয়াই২৭-এর ব্যাক সাইডেও তাই ব্যবহৃত হয়েছে কালো ও নীল রঙ; যা মূলত বারগেন্ডি ব্ল্যাক ও সি ব্লু নামে পরিচিত। বক্স আকারের ক্যামেরা ডিজাইনের বদলে ক্যামেরায় ব্যবহৃত হয়েছে চমৎকার সোনালি রঙের রিং। ডুয়েল ক্যামেরা মডিউল ডিজাইনের সোনালি রঙ আভিজাত্যের প্রতীকও বটে।

শক্তিশালী ব্যাটারি ও চার্জিং ব্যবস্থা

এর ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন টাইপ-সি ফ্ল্যাশ চার্জার দিয়ে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি চার্জ হবে দ্রুত। নেই ব্যাকগ্রাউন্ডে অ্যাপের কারণে চার্জ শেষ হওয়ার ভয়। তাই স্মার্টফোনে অ্যালার্ম দিয়ে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন। সারা রাত চার্জে দেওয়ার প্রয়োজন নেই। বরং ঘুম থেকে উঠে চার্জে দিয়ে রেডি হতে হতেই মাত্র এক ঘণ্টায় হবে ফুল চার্জ। উন্নত চার্জিং প্রযুক্তি ব্যবহার করায় এই স্মার্টফোনে চার্জ দ্রুত ফুল হলেও শেষ হবে না তাড়াতাড়ি। একবার ফুল চার্জেই টানা ক্লাসের রেকর্ড করা, বন্ধুদের কাছ থেকে নোট নেওয়া, প্রজেক্ট কিংবা প্রদর্শনীর কাজে ব্যবহার করা, বন্ধু এবং শিক্ষকদের সঙ্গে সেরা মুহূর্তকে ক্যামেরাবন্দি করে রাখার কাজ হবে নিরবচ্ছিন্ন। এমনকি ফোনের ব্রাইটনেস বাড়িয়ে রাখলেও তার প্রভাবে কমবে না স্মার্টফোনের চার্জ।

চমৎকার ডিসপ্লে

২.৫ ডি কার্ভড ডিজাইনের স্কয়ার আকারের স্মার্টফোনটির বডি ডাইমেনশন ১৬৪.০৬ × ৭৬.১৭ × ৮.০৭ মিমি এবং ওজন মাত্র ১৯০ গ্রাম। ফলে হাতে ধরতে বেশ ভালো গ্রিপ পাওয়া যায়। বডি টু ডিসপ্লে রেশিও ভালো হওয়ায় চিন ও ব্যাজেলের পরিমাণ কম; ফলে স্মার্টফোনটি খুব বেশি বড় মনে হবে না। এমনকি রাতের পাশাপাশি দিনের আলোয়ও কোনো ঝামেলা ছাড়াই ব্যবহার করা যাবে ভিভো ওয়াই২৭। কারণ ২৩৮৮ × ১০৮০ রেজল্যুশনের ৬.৬৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রোদের আলোয়ও ব্যবহার উপযোগী।

দুর্দান্ত সফটওয়্যার ও সুবিশাল স্টোরেজ

মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের সঙ্গে আপডেটেড ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম স্মার্টফোনটির টাচ এবং স্ক্রলিংয়ে দেবে দারুণ অভিজ্ঞতা। প্রয়োজনীয় সব অ্যাপ ডাউনলোড করা, অ্যাপ ডেটা সংরক্ষণ করা, একসঙ্গে হাজার হাজার ছবি তোলা, এইচডি ভিডিও করা সহজ করতে এখানে রয়েছে ৬ জিবি র‍্যাম। এক্সটেন্ডেড র‍্যাম টেকনোলজি ৩.০-এর জন্য চাইলেই আরও ৬ জিবি র‍্যাম বাড়িয়ে নিতে পারেন। পাশাপাশি ১২৮ জিবি রম তো আছেই।

চমৎকার ক্যামেরা

৫০ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার ক্যামেরায় তোলা ছবির টোনালিটি হবে অথেনটিক, ন্যাচারাল এবং এনার্জিটিক। এক্সপ্রেশন হবে জীবন্ত। ছবির বিষয়বস্তু থেকে পাওয়া যাবে এক ধরনের পজিটিভ ভাইভ। সঙ্গে হাস্যোজ্জ্বল সময়ের সাক্ষী হতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে কাটানো মুহূর্তগুলোর ছবি হবে দুর্দান্ত। পাশাপাশি পোর্ট্রেট মোড, নাইট মোড, প্যারানোমা, লাইভ ছবি, স্লো-মোশন, টাইম ল্যাপস ইত্যাদি ফিচার তো থাকছেই।

যুগের সঙ্গে তাল মিলিয়ে এখন হতে হবে স্মার্ট। এই স্মার্ট হওয়ার শুরুটা হোক দুর্দান্ত ভিভো ওয়াই২৭ দিয়ে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা