× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টুইটারের লোগো পরিবর্তন

নীল পাখির জায়গা নিল সাদা ‘এক্স’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩ ১৫:৫৫ পিএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১২:৩৮ পিএম

টুইটারের নতুন লোগো। ছবি : সংগৃহীত

টুইটারের নতুন লোগো। ছবি : সংগৃহীত

টুইটারের নতুন লোগো উন্মোচন করা হয়েছে। কালো পটভূমিতে সাদা বর্ণের রোমান অক্ষর ‘এক্স’ দিয়ে তৈরি করা হয়েছে নতুন লোগো। সোমবার (২৪ জুলাই) টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিন্ডা ইয়াকারিনো এটা নিশ্চিত করেছেন।

এক টুইটবার্তায় ইয়াকারিনো লেখেন, নতুন লোগো ‘এক্স’ সবার জন্য উন্মোচন করা হলো। চলুন আমরা এটা ব্যবহার করি। 


মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটির কর্ণধার ইলন মাস্ক আগেই টুইটারের লোগো পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন। রবিবার মাস্ক এক টুইটে জানান, টুইটার ব্র্যান্ডকে আমরা শিগগির বিদায় জানাব। ক্রমান্বয়ে বিদায় নেবে সব পাখি। 

তখন বিষয়টি ব্যাখ্যা করে আরেক টুইটবার্তায় মাস্ক লেখেন, আজ (রবিবার) ‘এক্স’ বর্ণমালা দিয়ে তৈরি একটি ভালো লোগো পেলে তা রাতেই পোস্ট করব। বিশ্বজুড়ে আগামীকাল (সোমবার, ২৪ জুলাই) তা ছড়িয়ে পড়বে।

টুইটারের লোগো পরিবর্তন করা হলেও এখনও অনেক ব্যবহারকারী আগের লোগো ব্যবহার করছেন। ব্যবহারকারীদের একটা অংশ লোগো পরিবর্তনের সমালোচনা করছেন।

আরও পড়ুন: ‘এক্স’ কালো তালিকাভুক্ত করল ইন্দোনেশিয়া

এদিকে ব্র্যান্ডের নাম পরিবর্তনের বিষয়ে আরটির এক প্রতিবেদনে বলা হয়, টুইটারের দাপ্তরিক নাম গত এপ্রিলেই পাল্টানো হয়েছে। কিন্তু টুইটারের ব্র্যান্ডভ্যালু বেশি হওয়ায় তা এত দিন বদলানো হয়নি। এখন তা-ও পরিবর্তন করা হতে পারে। 

গত অক্টোবরে কেনার পর থেকে টুইটার নিয়ে ইতোমধ্যে অনেক পরীক্ষা চালিয়েছেন ইলন মাস্ক। এসব পরীক্ষার মধ্যে ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য ফি অন্যতম। এখন পর্যন্ত দুই লাখের কম মানুষ সেই সেবার গ্রাহক হয়েছে, যা প্রত্যাশার চেয়ে অনেক। 

মাস্কের হাতে মালিকানা আসার পর টুইটারের আয় প্রায় অর্ধেকে নেমে এসেছে। এ অবস্থায় বিনিয়োগকারীদের কাছ থেকে নানা ধরনের চাপে রয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। 

সূত্র : রয়টার্স, আরটি



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা