× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাজারে রিয়েলমির যত ফোন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ জুলাই ২০২৩ ১৫:০৪ পিএম

রিয়েলমি ৯ প্রো প্লাস। ছবি : জিএসএমআরিনা

রিয়েলমি ৯ প্রো প্লাস। ছবি : জিএসএমআরিনা

জনপ্রিয় ব্র্যান্ড রিয়েলমি এরই মধ্যে তরুণদের মধ্যে বেশ জনপ্রিয় ব্র্যান্ড হয়ে উঠেছে। দেশীয় বাজারে বিভিন্ন সেগমেন্টের বেশ কয়েকটি অফিসিয়াল ফোন এনেছে তারা। বাজেট ও কনফিগারেশন অনুযায়ী এর কোনো একটি বেছে নিতে পারেন আপনিও।

রিয়েলমি জিটি নিও ২

দেশীয় বাজারে থাকা রিয়েলমির সবচেয়ে দামি ফোন এটি। ৪২ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে ফোনটি। ফাইভজি ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকমের ৭ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট। ই৪ অ্যামোলেড ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। এর ট্রিপল ক্যামেরা সেটআপের মূল লেন্সটি ৬৪ মেগাপিক্সেলের। স্মুথ ও ফাস্ট গেমিং-এর জন্য জিটি নিও ২-তে রয়েছে জিটি মুড ২.০।  ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে এতে রয়েছে ৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জার।

রিয়েলমি ৯ প্রো প্লাস

এই ফোনটি পাওয়া যাচ্ছে ৩৬ হাজার ৯৯৯ টাকায়। ফাইভজি ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর। সুপার অ্যামোলেড ডিসপ্লেতে রিফ্রেশ রেট থাকছে ৯০ হার্জ। এতে থাকছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর ট্রিপল ক্যামেরার মূল লেন্সটি ৫০ মেগাপিক্সেলের। সনির সেন্সর থাকায় রিয়েলমি ৯ প্রো প্লাসের ক্যামেরাতে লো লাইটেও অসাধারণ ছবি তোলা যায়। এ ছাড়া ফাস্ট মুভিং অবজেক্টেরও স্থির ছবি তুলতে সক্ষম এর ক্যামেরা।

রিয়েলমি ৯ প্রো

ফাইভজি এই ফোনটির বাজারে পাওয়া যাচ্ছে ২৯ হাজার ৯৯৯ টাকায়। এতে প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট। ট্রিপল ক্যামেরা সেটআপের মূল লেন্সটি ৬৪ মেগাপিক্সেলের। রাতে ছবি তোলা বা ভিডিও করার জন্য এই ক্যামেরা বেশ উপযোগী। আর থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের আল্ট্রা স্মুথ ডিসপ্লে। ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। রিয়েলমি ৯ প্রো ফোনটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেডে। এতে থাকছে ৩.৫ এমএম অডিও হেডফোন জ্যাক।

রিয়েলমি নারজো ৫০

মিডিয়াটেকের হেলিও জি৯৬ গেমিং প্রসেসরযুক্ত এই ফোনটির দাম মাত্র ১৭ হাজার ৯৯৯ টাকা। গেমপ্রেমীদের কথা মাথায় রেখে লো বাজেটের এই ফোনটিতে যুক্ত করা হয়েছে ১২০ হার্জের আল্ট্রা স্মুথ ডিসপ্লে। এতে রয়েছে ৫ হাজার এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। এর কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপের মূল লেন্সটি ৫০ মেগাপিক্সেলের। এতে রয়েছে ২ টি সিমকার্ড স্লটের পাশাপাশি একটি মেমোরি কার্ড স্লটও।

রিয়েলমি সি৫৫

মধ্যম বাজেটের এই ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে ১৯ হাজার ৯৯৯ টাকায়। এতে ২৫৬ জিবি স্টোরেজের সঙ্গে থাকছে ৮ জিবি র‍্যাম। ৫ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে থাকছে ৩৩ ওয়াটের সুপারভক চার্জার। ফোনটির পূরুত্ব মাত্র ৭.৮৯ মিলিমিটার। এতে প্রসেসর হিসেবে যুক্ত করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৮৮ চিপসেট।তবে ৬.৭২ ইঞ্চির বড় একটি ডিসপ্লে থাকলেও এর রিফ্রেশ রেট ৯০ হার্জ। কম বাজেটে যাদের বেশি স্টোরেজের ফোন দরকার, তাদের জন্য এটি আকর্ষণীয় স্মার্টফোন।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা