× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশের বাজারে রেডমি ১২সি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ জুন ২০২৩ ১৪:৪২ পিএম

আপডেট : ২২ জুন ২০২৩ ২২:১৫ পিএম

ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি বাজারে পাওয়া যাবে ১৫ হাজার ৯৯৯ টাকায়। ছবি : শাওমি বাংলাদেশ

ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি বাজারে পাওয়া যাবে ১৫ হাজার ৯৯৯ টাকায়। ছবি : শাওমি বাংলাদেশ

দেশের বাজারে এন্ট্রি লেভেলের নতুন স্মার্টফোন বাজারে এনেছে শাওমি বাংলাদেশ। বৃহস্পতিবার (২২ জুন) রেডমি ১২সি মডেলের এই ফোনটি বাজারে আনার ঘোষণা দিয়েছে শাওমি। 

ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি বাজারে পাওয়া যাবে ১৫ হাজার ৯৯৯ টাকায়। অন্য কোনো ভ্যারিয়েন্ট বাজারে ছাড়া হবে কীনা তা এখনও জানায়নি শাওমি।

ফোরজি ফোনটির ওজন ১৯২ গ্রাম। এতে দুইটি সিম যুক্ত করা যাবে। ডিসপ্লে হিসেবে এতে যুক্ত করা হয়েছে ৬.৭১ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন, যার রেজ্যলুশন ৭২০*১৬৫০। ফলে স্ক্রিনে কাঙ্খিত পারফরমেন্স হয়ত পাবেন না। আর দাম বিবেচনাতেও এটি ঠিক নেই। এ দামে বাজারে অন্যান্য ব্র্যান্ড ফুলএইচডি অফার করে থাকে।

রেডমি ১২সি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ নির্ভর শাওমির নিজস্ব অপারেটিং সিস্টেম মিআইইউআই ১৩ চালিত। এতে প্রসেসর হিসেবে যুক্ত করা হয়েছে, ১২ ন্যানোমিটারের হেলিও জি৮৫ চিপসেট। অক্টাকোরের এই প্রসেসরের সঙ্গে জিপিউ হিসেবে রয়েছে মালি-জি৫২ এমসি২

ফোনটিতে মাইক্রোএসডি কার্ডস্লট যুক্ত করা যাবে। বিশ্ব বাজারে ৩২ জিবি স্টোরেজ ও ৩ জিবি র‍্যাম, ৬৪ জিবি স্টোরেজ ও ৩ জিবি র‍্যাম, ৬০ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‍্যাম এই পাঁচ ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে ফোনটি। দেশীয় বাজারে এখন পর্যন্ত একটি ভ্যারিয়েন্টের কথাই বলা হয়েছে।

যারা অল্প দামের স্মার্টফোনের মধ্যে ভালোমানের ক্যামেরা চান, তারা ফোনটি কিনতে পারেন। এর ডুয়েল ক্যামেরা সেটআপে মূল লেন্সে যুক্ত রয়েছে ৫০ মেগাপিক্সেলের ১.৮ অ্যাপার্চারের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ০.০৮ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এতে যুক্ত রয়েছে এলইডি ফ্ল্যাশ ও এইচডিআর। এর মূল ক্যামেরা দিয়ে ৩০ এফপিএসে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যায়। এর ২.২ অ্যাপার্চারের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট/সেলফি ক্যামেরাতেও এইচডি ভিডিও রেকর্ড করা যায়।

ফোনটিতে ৩.৫ এমএম অডিও জ্যাক যুক্ত রয়েছে। এতে পজিশনিংয়ের জন্য যুক্ত রয়েছে জিপিএস, বিডিএস, গ্যালিলিও সেন্সর। হেডফোনের ক্ষেত্রে ৫.১ ব্লুটুথ দেবে ল্যাটেন্সি ফ্রি অসাধারণ মিউজিক অভিজ্ঞতা। ফোনটিতে থাকছে এফএম রেডিও।

এর রেয়ার মাউন্টেডে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৫ হাজার এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারির সঙ্গে রয়েছে ১০ ওয়াটের চার্জিং অ্যাডাপ্টর। গ্রাফাইট গ্রে, ওশেন ব্লু, মিন্ট গ্রিন, ল্যাভেন্ডার পারপল এই চার রংয়ে বাজারে পাওয়া যাবে ফোনটি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা