× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতে বিয়ে করলে যেভাবে সাজতেন ইলন মাস্ক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ মে ২০২৩ ২১:৩০ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ১৫:২২ পিএম

ইলন মাস্কের এই নকল ছবিগুলো তৈরি করা হয়েছে মিডজার্নি এআই দিয়ে। ছবি : সংগৃহীত

ইলন মাস্কের এই নকল ছবিগুলো তৈরি করা হয়েছে মিডজার্নি এআই দিয়ে। ছবি : সংগৃহীত

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) কাঁপাচ্ছে পুরো বিশ্ব। অনেক বিশেষজ্ঞই এর ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করলেও নেটিজেনরা এই প্রযুক্তি নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত। বিশেষ করে, টেক্সট থেকে ইমেজ তৈরির কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি সাড়া ফেলেছে অনলাইনে। এরই মধ্যে বেশ কয়েকটি ছবি অন্তর্জালে এতই সাড়া ফেলেছে যে বিশ্বের প্রভাবশালী সব গণমাধ্যমে সেসব নিয়ে প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

সেসব ছবিতে দেখা গেছে, দারিদ্র্যে জর্জরিত মার্ক জুকারবার্গ, জেফ বেজোস। কিংবা ইফতার বিক্রি করছেন হলিউডের তারকা অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও। রকস্টার বনে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কখনও-বা আফ্রিকার বৃদ্ধরা মাতাচ্ছে র‍্যাম্পের মঞ্চ।

এবার মিডজার্নি এআই নামক কৃত্রিম বুদ্ধিমত্তার তৈরি ইলন মাস্কের কিছু নকল ছবি অনলাইনে ব্যাপক সাড়া ফেলেছে। এই ছবিগুলোতে দেখা গেছে, ইলন মাস্ক যদি ভারতে বিয়ে করতেন বা বর বেশে আবির্ভূত হতেন, তাকে কেমন দেখা যেত। এ ছাড়া বিয়ের অনুষ্ঠানেও অতিথি হিসেবে ভারতীয় পোশাকে কেমন লাগত ইলন মাস্ককে। কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে আবার বিয়ের অনুষ্ঠানে ঘোড়ার পিঠেও উঠিয়ে দেওয়া হয়েছে মাস্ককে। অস্ট্রেলিয়াকেন্দ্রিক রোলিং ক্যানভাস নামের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ছবিগুলো পোস্ট করা হয়েছে।

একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী সেখানে মন্তব্য করেছেন, আমি বিশ্বাসই করতে পারছি না যে এটি কৃত্রিম বুদ্ধিমত্তার তৈরি।

ছবিগুলো সত্যিকার অর্থেই এতই বাস্তবের মতো ছিল যে সেখানে আরেক ব্যক্তি মন্তব্য করেন, ভবিষ্যৎ পাগলাটে, আপনি জানবেনই না, কোনটি আসল আর কোনটি নকল।


সূত্র : এনডিটিভি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা