× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্ক্রিন শেয়ারিংয়ের ফিচার এবার হোয়াটসঅ্যাপে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ মে ২০২৩ ১২:৫৯ পিএম

আপডেট : ২৯ মে ২০২৩ ১৫:২৪ পিএম

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপ্লিকেশনে নতুন নতুন ফিচার যুক্ত করছে। ছবি : সংগৃহীত

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপ্লিকেশনে নতুন নতুন ফিচার যুক্ত করছে। ছবি : সংগৃহীত

মেটা-মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন চমক নিয়ে এসেছে। নতুন আপডেটে ব্যবহারকারী চাইলেই ভিডিওকলের সময় স্ক্রিন শেয়ার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ আপডেট ট্র্যাকিং ওয়েবসাইট ওয়াবেটাইনফো শনিবার (২৭ মে) এমনটাই জানিয়েছে।

ট্র্যাকিং ওয়েবসাইটের তথ্যানুসারে, ভিডিওকলের সময় নিচের স্ক্রিন নেভিগেশন বারের নতুন এই ফিচারটির ট্যাববারকে জায়গা দেওয়া হয়েছে। ব্যবহারকারীরা চাইলেই স্ক্রিনশট শেয়ার বন্ধ করতে পারবেন। অর্থ্যাৎ এর পুরো নিয়ন্ত্রণই ব্যবহারকারীদের হাতে থাকবে।

তবে এখনও সব ব্যবহারকারী এই ফিচারটি ব্যবহার করতে পারবে না। এর আগে মেটার মালিকানাধীন অপর মেসেজিং সার্ভিস মেসেঞ্জারে এই ফিচার যুক্ত করা হয়েছে।

তবে নতুন এই স্ক্রিন শেয়ারিং ফিচার সবাই পাবে না। আপাতত কিছু বেটা পরিক্ষক এটি ব্যবহার করতে পারবেন। ধীরে ধীরে পরে তা সবার জন্য উন্মুক্ত করা হবে। তবে অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণ ব্যবহারীরা এই ফিচার পাবেন না বলেই ধারণা করা হচ্ছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপ্লিকেশনে নতুন নতুন ফিচার যুক্ত করছে। দুদিন আগেই ফোন নাম্বার গোপন রেখে মেসেজ দেওয়ার সুবিধা চালু করেছে তারা। তবে সবাই এখনও আপডেটটি পায়নি।  

এ ছাড়া গত ২২ মে হোয়াটসঅ্যাপ জানিয়েছিল, পাঠিয়ে দেওয়া মেসেজও সম্পাদনার (এডিট) ফিচার চালু করেছে তারা। ফলে মেসেজে ভুল থাকলে বা প্রেরকের মনে যদি পরিবর্তন আসে, সে ডিলিট করা ছাড়াই তা প্রয়োজনমাফিক পরিবর্তন করতে পারবে।

 

সূত্র : জিও টিভি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা