× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আলাপ করা যাবে সিন্ডারেলা-শার্লক হোমসের সঙ্গেও

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩ ১৫:৩৭ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৩ ১৫:৫৩ পিএম

জনপ্রিয় চরিত্রগুলোর সঙ্গে ফ্রিতে কথা বলার সুযোগ থাকছে না সুপারচ্যাটে। ছবি : সংগৃহীত

জনপ্রিয় চরিত্রগুলোর সঙ্গে ফ্রিতে কথা বলার সুযোগ থাকছে না সুপারচ্যাটে। ছবি : সংগৃহীত

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ভক্ত আপনি, কিংবা ভালো লাগে পার্শি বিশি শেলির কবিতা। কখনও কী মনে হয়েছে, যদি কথা বলা যেত তাদের সঙ্গে। অথবা ঔপন্যাসিক বা নাট্যকার সৃষ্ট কোনো কল্পিত চরিত্র, যেমনআর্থার কোনান ডয়েল সৃষ্ট শার্লক হোমস, কিংবা মহাত্মা গান্ধী বা হেনরি ট্রুম্যানকখনও কী এসব চরিত্রের সঙ্গে কথা বলবেন বলে ভেবেছেন?

বাস্তবে হয়তো এদের দেখা পাওয়া সম্ভব নয়। কিন্তু এসব ঐতিহাসিক ও কল্পিত-বিখ্যাত চরিত্রের সঙ্গে চ্যাট করার সুযোগ এনে দিয়েছে সুপারচ্যাট নামের এক অ্যাপ্লিকেশন; যা বানানো হয়েছে চ্যাটজিপিটির কৃত্রিম বুদ্ধিমত্তা মডেল দ্বারা। এর মাধ্যমে ইতিহাস, সাহিত্য, এমনকি চলচ্চিত্রের কাল্পনিক চরিত্রের সঙ্গে কথা বলা সম্ভব হবে।

শুধু তাই নয়, গরিলা টেকনোলজিসের বানানো সফটওয়্যারটি প্রতিদিনের কাজগুলোতেও সাহায্য করতে পারে, যেমন ইমেইল করা বা আইনি বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারবেন। সুপারচ্যাটের জেনেরিক চ্যাটবট আইন, রন্ধনশিল্প, ডাক্তার, প্রোগ্রামার শিক্ষকের মতো বিশেষজ্ঞদের বিভিন্ন ক্ষেত্রে সহায়তা প্রদান করতে সক্ষম। আপনি আপনার প্রয়োজনমতো বিশেষজ্ঞ চ্যাটবটকে টেক্সট পাঠাতে পারেন এবং এর উত্তরে পেশাদার প্রতিক্রিয়া পাবেন

অ্যাপটির ব্যবহারকারীদের একেবারে বাস্তব অভিজ্ঞতা দিতে এর ইউজার ইন্টারফেস ডিজাইনও করা হয়েছে মেসেজিং অ্যাপ্লিকেশনের মতো। যেখানে ব্যবহারকারীরা মেসেজিং অ্যাপ্লিকেশনের মতো একসঙ্গে একাধিক চরিত্রের সঙ্গে কথা বলতে পারেন।

এখানে থর, সিন্ডারেলার মতো কল্পিত চরিত্র ছাড়াও বাস্তব পৃথিবীতে বিচরণ করা শেক্সপিয়রের মতো চরিত্রকেও বেছে নেওয়া যাবে। যদিও চরিত্রগুলো তাদের ইতিহাস ও পটভূমি সম্পর্কে সচেতন, তবে কথা বলার ধরনে আরও উন্নতি প্রয়োজন।

অ্যাপটিতে বেশিরভাগ চরিত্রের সঙ্গেই ফ্রিতেই কথা বলা যায়। তবে সিন্ডারেলা ও শার্লক হোমসের মতো জনপ্রিয় চরিত্রগুলোর ক্ষেত্রে সাপ্তাহিক সাবস্ক্রিপশনের প্রয়োজন হয়।

 

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা