× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রবির আর-ভেঞ্চারস ৩.০ : ৮ স্টার্টআপে ৮ কোটি টাকা বিনিয়োগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৩ ১৯:৫১ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৩ ২১:০৮ পিএম

রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্লাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০ আয়োজনে স্টার্টআপ উদ্যোক্তা ও আয়োজকরা। ছবি: সংগৃহীত

রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্লাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০ আয়োজনে স্টার্টআপ উদ্যোক্তা ও আয়োজকরা। ছবি: সংগৃহীত

রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্লাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০ শেষ হয়েছে। রবিবার (৫ মার্চ) রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। 

পূর্ণাঙ্গ যাচাই-বাছাইের পর ১১টি ডিজিটাল স্টার্টআপ প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফিনালে অংশ নেয়। রবি আজিয়াটা লিমিটেডের সাবসিডিয়ারি আইটি কোম্পানি এবং আর-ভেঞ্চার প্রাইভেট ইক্যুইটি ফান্ডের পৃষ্ঠপোষক রেডডট ডিজিটাল লিমিটেডের কাছ থেকে ২ কোটি টাকারও বেশি মূল্যের বিনিয়োগ পেয়েছে চারটি স্টার্টআপ। রেডডট ডিজিটাল ছাড়াও এসবিকে টেক ভেঞ্চারস এবং অ্যাঞ্জেল ইনভেস্টর কানিজ আলমাস খানও সাড়ে ৩ কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন। এ ছাড়া স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এবং আইসিটি বিভাগের ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড আড়াই কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্যোক্তাদের হাতে বিনিয়োগের চেক তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, রেডডট ডিজিটালের সিইও হাসিব মুস্তাবসির, আর-ভেঞ্চারস ৩.০ -এর কর্মকর্তা, বিনিয়োগকারী।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “আর-ভেঞ্চারস ৩.০-এর ফাইনালের মাধ্যমে যেসব স্টার্ট-আপ আজ বিনিয়োগ পেয়েছেন এবং যারা পাননি সবাইকে অভিনন্দন। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আপনাদের মতো উদ্যোক্তাদের ভূমিকা অতুলনীয়। আপনাদের উদ্ভাবনী ধারণার হাত ধরে বিশ্বপর্যায়ে আগামীতে নেতৃত্ব দেবে বাংলাদেশ।’

ফাইনাল রাউন্ডে জায়গা করে নেওয়া সেরা ১১টি দলের মধ্যে ই-কমার্স ও রিটেইল থেকে ডিজি দোকান লিমিটেডে রবি, এসবিকে টেক ভেঞ্চারস এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড দেড় কোটি, ফিনটেক থেকে হিসাবপ্লাসে এসবিকে টেক ভেঞ্চারস, রবি এবং কানিজ আলমাস খান ১ কোটি ২৫ লাখ, জমাতে এসবিকে টেক ভেঞ্চারস ও রবি থেকে ২ কোটি, লিগ্যাল টেক থেকে উকিলে এসবিকে টেক ভেঞ্চারস ও কানিজ আলমাস খান ১ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা দিয়েছেন। এ ছাড়া এসিস্টিভ টেকনোলোজি থেকে দৃষ্টিতে ২৫ লাখ, স্টার্টআপ বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড টেকনোলোজি থেকে এএনটিটি রোবোটিক্সে ৫০ লাখ, কনজিউমার সার্ভিসেস থেকে ইয়োর-ক্যাম্পাসে ৫০ লাখ এবং গার্মেন্টস টেক থেকে ফ্যাব্রিক লাগবেতে ১ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা দিয়েছে রবি।

সে সঙ্গে গ্রিনটেক/মোবিলিটি থেকে মাইল, সার্কুলার ইকোনমি/ক্লিনটেক থেকে রিসাইকেল জার ইকোসিস্টেম এবং হেলথ টেক ইন্ডাস্ট্রি থেকে রিল্যাক্সি লিমিটেডসহ অংশগ্রহণকারী সকল দলের প্রস্তাবে আইসিটি ডিভিশন থেকে ১০ লাখ টাকা করে বিনিয়োগের ঘোষণা দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রবি তার কর্মীদের মধ্যে ডিজিটাল উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে ২০১৭ সালে আর-ভেঞ্চারসের প্রথম পর্ব আয়োজন করে। তারই সাফল্যের ধারাবাহিকতায় কোম্পানিটি ২০১৯ সালে ডিজিটাল উদ্যোক্তা হতে আগ্রহী সকলের জন্য চালু করে আর-ভেঞ্চারস ২.০।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা