× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘ডাক ও টেলিযোগাযোগ পদক-২৩’ পেলেন ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩ ২১:৫১ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১১:২৩ এএম

ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। প্রবা ফটো

ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। প্রবা ফটো

দেশের টেলিযোগাযোগ খাতের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে প্রথমবারের মতো ‘ডাক ও টেলিযোগাযোগ পদক-২০২৩’ প্রদান করা হয়েছে। ১২ ক্ষেত্রে ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান এ বছর ডাক ও টেলিযোগাযোগ পদকে ভূষিত হন।

শনিবার (২৮ জানুয়ারি) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জুরি বোর্ড মনোনীত ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে এ পদক বিতরণ করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, টেলিযোগাযোগ ও ইন্টারনেট প্রযুক্তির বিকাশে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যতেও পদক প্রদান অব্যাহত থাকবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান এ সময় উপস্থিত ছিলেন।

টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দেশে এই প্রথম এ পদক প্রদান করা হয়। ১২ ক্ষেত্রে পদকপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে জাতীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ব্র্র্যাকনেট লিমিটেড, বিভাগীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মিলিনিয়াম কম্পিউটার্স অ্যান্ড নেটওয়ার্কিং, জেলা পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান কিশোরগঞ্জ অনলাইন নেটওয়ার্ক, উপজেলা পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এমএসএস এন্টারপ্রাইজ, শিক্ষা ক্ষেত্রে ডিজিটাল কনটেন্ট তৈরির ক্ষেত্রে বিজয় ডিজিটাল, ডিজিটাল প্রযুক্তিনির্ভর চিকিৎসাসেবা প্রদানে আইসিটি অধিদপ্তরের সুরক্ষা টিম, টেলিযোগাযোগ ও ডিজিটাল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেসের নগদ লিমিটেড, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কন্টাক্ট সেন্টারের (বিপিও) ফিফোটেক, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে (ব্যক্তি পর্যায়ে) বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে (প্রাতিষ্ঠানিক পর্যায়ে), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা (ব্যক্তি পর্যায়ে) ইকবাল বাহার জাহিদ, ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা (প্রাতিষ্ঠানিক পর্যায়ে) বিটিআরসি।

এ ছাড়া ডিজিটাল/টেলিযোগাযোগ সংযুক্তিতে বিটিসিএল, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় সংগঠন হিসেবে টেলিকম অ্যান্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্কস বাংলাদেশ, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় (একক) কম্পিউটার জগৎ, ইমার্জিং টেকনোলজি (আইওটি ও ওটিটি) বিকাশে প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্বীকৃতি হিসেবে ডাটা সফট ম্যানুফ্যাকচারিং অ্যান্ড অ্যাসেম্বলি ইনক লিমিটেডকে ডাক ও টেলিযোগাযোগ পদকে ভূষিত করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা