× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গেমারদের জন্য আসছে ২৪০ হার্জের ওএলইডি মনিটর

প্রবা ডেস্ক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩ ১৫:০৬ পিএম

আপডেট : ০১ জানুয়ারি ২০২৩ ১৫:৪৫ পিএম

গেমারদের স্বপ্নপূরণ হতে যাচ্ছে। সিইএস সম্মেলনে ২৪০ হার্জের ওএলইডি ডিসপ্লে আনছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। ছবি : সংগৃহীত

গেমারদের স্বপ্নপূরণ হতে যাচ্ছে। সিইএস সম্মেলনে ২৪০ হার্জের ওএলইডি ডিসপ্লে আনছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। ছবি : সংগৃহীত

শখের হোক কিংবা প্রফেশনাল, একজন গেমারের কাছে মনিটরে প্রাধান্য পায় এর স্ক্রিন কোয়ালিটি এবং রিফ্রেশ রেট। সব সময় দেখা গেছে এলইডি ও এলসিডি প্যানেলের তুলনায় ওএলইডি প্যানেলগুলো অসাধারণ ভিডিও ও গ্রাফিক্স কোয়ালিটি দিলেও এর রিফ্রেশ রেটে ঘাটতি থাকেই। তাই উচ্চমানের গ্রাফিক আউটপুট দেওয়ার পরেও রিফ্রেশ রেটের ঘাটতির কারণে গেমারদের কাছে গ্রহণযোগ্যতা কম ওএলইডি ডিসপ্লের। 

যদিও ব্যতিক্রমও রয়েছে। যেমন- এলিয়েনওয়্যার ও কিউডির একটি করে ওএলইডি মডেলের মনিটর ১৭৫ রিফ্রেশ রেটও সাপোর্ট করে। 

কিন্তু এবার সম্ভবত গেমারদের সর্বোচ্চ রিফ্রেশ রেটের ওএলইডি ডিসপ্লে ব্যবহারের স্বপ্নপূরণ হতে যাচ্ছে। জানুয়ারিতে আসন্ন সিইএস ২০২৩ ইভেন্টে বেশ কয়েকটি প্রতিষ্ঠান ২৪০ হার্জের উচ্চ রিফ্রেশ রেটের ওএলইডি গেমিং মনিটর আনতে যাচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দ্য ভার্জ। 

২৭  ইঞ্চির ২৪০ হার্জের মনিটর আনতে যাচ্ছে এলজি 

এর মধ্যে আসুস গত ৮ ডিসেম্বরই ‘রগ গ্লোবাল’-নামের টুইটার অ্যাকাউন্ট থেকে করা এক টুইটে ঘোষণা দিয়েছে। ১ হাজার ৪৪০ পিক্সেলের ওএলইডি ডিসপ্লে যুক্ত ২৭ ইঞ্চির মনিটর আনতে যাচ্ছে তারা, সঙ্গে থাকবে গেমারদের কাঙ্খিত ২৪০ হার্জ রিফ্রেশ রেট। টুইটের বরাতে কোম্পানিটি জানিয়েছে, এর বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে এ বছরের সিইএস সম্মেলন পর্যন্ত। 

তবে যেসব গেমারদের বাজেট একটু কম, তাদের কথাও বিবেচনা করছে কিছু প্রতিষ্ঠান। এরই মধ্যে ডউ জানিয়েছে, ২৪০ হার্জের ওএলইডি ডিসপ্লে আনতে যাচ্ছে তারা। যার মূল্য হবে মাত্র ৬৪৯ ডলার। কিন্তু হতাশার খবর এই যে, সিইএস সম্মেলনে এখনও এই মনিটর দেখানো হবে কী না তা স্পষ্ট নয়। আশা করা হচ্ছে জুলাইতে এটিকে উন্মুক্ত করা হতে পারে।  

কোরসেয়ার নিয়ে আসছে ২৪০ হার্জ রিফ্রেশ রেটের বাঁকা মনিটর

এবারের সিইএস সম্মেলনে এলজি ২৭ ইঞ্চির ২৪০ হার্জ রিফ্রেশ রেট সহ ওএলইডি ডিসপ্লে আনতে যাচ্ছে। সিইএস সম্মেলনে এটি প্রদর্শনের পর জানুয়ারিতেই প্রি-অর্ডার নেওয়া শুরু হতে পারে। আর কোরসেয়ার জেনিয়ন আনতে যাচ্ছে ৮০০ আরের কার্ভড মনিটরের। সবমিলিয়ে বছরটা গেমারদের জন্য অসাধারণ হতে যাচ্ছে।  


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা