× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন বছর পর জুভেন্টাসের ঘরে শিরোপা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ মে ২০২৪ ১০:৩৪ এএম

আপডেট : ১৬ মে ২০২৪ ১১:৩১ এএম

জুভেন্টাসের শিরোপা উৎসব

জুভেন্টাসের শিরোপা উৎসব

অনেক দিন ধরেই শিরোপা খরা চলছিল। তিন বছর ধরে ট্রফির দেখা মিলছিল না। অবশেষে কাটল জুভেন্টাসের সেই বন্ধ্যত্ব। ফাইনালে আতালান্তাকে ১-০ গোলে হারিয়ে কোপা ইতালিয়া ঘরে তুলল জায়ান্ট ক্লাবটি। এ নিয়ে টুর্নামেন্টে শিরোপা জয়ের রেকর্ডটা বাড়িয়ে ১৫-তে নিয়ে গেল তারা। তিন বছরের মধ্যে এটাই জুভ শিবিরের প্রথম কোনো মেজর ট্রফি।

জুভদের জয়ের নায়ক ডুসান ভ্লাহোভিচ। রোমের স্তাদিও অলিম্পিকোর ফাইনালে একমাত্র জয়সূচক গোলটি উপহার দেন তিনি। সে আবার ম্যাচের চার মিনিটের মধ্যে। আন্দ্রেয়া ক্যাম্বিয়াসোর পাস পেয়েই ১২ গজ দূর থেকে দুর্দান্ত এক ফিনিশিংয়ে প্রতিপক্ষের জাল কাঁপান ভ্লাহোভিচ। পরে আর কোনো গোল না হওয়ায় তার গোলেই শিরোপা ছিনিয়ে নেয় জুভেন্টাস।

পরে আরও ১টি গোল অবশ্য করেছিলেন ভ্লাহোভিচ। কিন্তু সার্বিয়ান এ তারকার সেই গোলটি বাতিল হয়ে যায়। গোলের সুযোগ নষ্ট হয়েছে আরও। শেষ দিকে আতালান্তার অ্যাডেমোলা লুকম্যান ও জুভদের ফ্যাবি মিরেত্তির ক্ষিপ্রগতির শট ফিরে আসে গোলপোস্টে লেগে।

চাপে থাকা কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিও রেকর্ড গড়েছেন। পঞ্চমবারের মতো কোপা ইতালিয়া জয়ের কীর্তি গড়েছেন এ ফুটবল গুরু। এমন দিনেও লাল কার্ড হজম করতে হয়েছে তাকে। রেফারির সিদ্ধান্ত না মানায় ম্যাচের শেষের দিকে এ শাস্তি পান এই ইতালিয়ান।

১৯৬৩ সালে কোপা ইতালিয়া জয়ের পর থেকে শিরোপা খরায় ভুগছে আতালান্তা। তাদের শোকেসে জায়গা পায়নি আর কোনো ট্রফি। ১৯৬৩ সালে পর প্রথম কোনো মেজর ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু কোপা ইতালিয়ায় সুযোগটা কাজে লাগাতে পারেনি আতালান্তা।

তবে দীর্ঘ দিনের শিরোপা খরা কাটানোর সুযোগ অবশ্য এখনও শেষ হয়ে যায়নি আতালান্তার। চলতি মৌসুমে আরও একটি ফাইনাল রয়েছে তাদের সামনে। তার মানে ট্রফি জেতার আরও একটি অপসন রয়েছে আতালান্তার হাতে। আগামী সপ্তাহে ডাবলিনে কোচ জাবি আলোনসোর জার্মান চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেনের বিপক্ষে ইউরোপা লিগের ফাইনাল খেলবে ক্লাবটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা