× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

ওপেনিং জুটি ভাঙার পর লন্ডভন্ড টাইগাররা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২৪ ২০:০৩ পিএম

আপডেট : ১০ মে ২০২৪ ২০:১৪ পিএম

ওপেনিং জুটি ভাঙার পর লন্ডভন্ড টাইগাররা

কোনো উইকেট না হারিয়ে ১১ ওভারে রান উঠেছিল ১০০। সেখান থেকে আর ৪৩ রান করতেই সবকটি উইকেট নেই। বিষয়টি অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ওপেনার তানজিদ তামিম ও সৌম্য সরকারের বিদায়ের পর এভাবেই তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ।

শুক্রবার (১০ মে) লন্ডভন্ড হয়ে যাওয়া বাংলাদেশ সবকটি উইকেট হারিয়ে করে ১৪৩ রান। অথচ সৌম্য সরকারকে একপাশে রেখে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছিলেন তানজিদ হাসান তামিম। নিজে ফিফটি করার পাশাপাশি গড়েন শত রানের উদ্বোধনী জুটি। এরপর তামিম আউট হন, খেই হারায় বাংলাদেশও। নিজে ৫২ রান করে দলীয় ১০১ রানে আউট হয়েছিলেন তামিম। তার ৩৭ বলের ইনিংসে আছে ৭টি চার ১টি ছয়ের মার।


তামিম আউট হওয়ার পর শুরু হয় উইকেটের মিছিল। সৌম্য সরকার ৩৪ বলে ৪১ রান করে লুক জংউইয়ের বলে এলবিডব্লিউ হন। প্রতিদিনের মতো তাওহীদ হৃদয় আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করতে শুরু করেন। কিন্তু ৮ বলে ১২ রান করে বিদায় নেন সিকান্দার রাজার ওভারে। তখন দলীয় রান ১২১।


সাকিব আল হাসানের দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরাটা সুখকর হয়নি। ৩ বলে ১ রান করে ব্রায়ান বেনেতের শিকারে পরিণত হন তিনি। ওই ওভারেই বেনেতের শিকার হন নাজমুল। এ সিরিজজুড়েই ফর্মহীনতায় ভুগতে থাকা নাজমুল ৭ বলে করেন মাত্র ২ রান। এরপর জাকের আলি অনিক, তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন দাঁড়াতেই পারেননি। রিশাদ আউট হওয়ার সময় স্কোরবোর্ডে বাংলাদেশের রান ৮ উইকেটে ১৩২।


তানজিম হাসান সাকিবের আগে অনেক ম্যাচেই ক্যামিও খেলার কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু এদিন ৫ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আউট হন মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা