× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুরু হচ্ছে এয়ারটেল প্রেজেন্টস মোবাইল গেমিং প্রতিযোগিতা, পুরস্কার ৩০ লাখ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ মে ২০২৪ ১৭:০৪ পিএম

আপডেট : ০৬ মে ২০২৪ ১৮:০৬ পিএম

শুরু হচ্ছে মোবাইল গেমিং প্রতিযোগিতা ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল। ছবি : সংগৃহীত

শুরু হচ্ছে মোবাইল গেমিং প্রতিযোগিতা ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল। ছবি : সংগৃহীত

গেমারদের অপেক্ষার সময় শেষ করে দেশে শুরু হচ্ছে মোবাইল গেমিংয়ের সবচেয়ে বড় আসর ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল। এ টুর্নামেন্ট আয়োজন করতে রবি আজিয়াটা লিমিটেডের সহযোগী ব্র্যান্ড এয়ারটেল প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে দেশের জনপ্রিয় ই-স্পোর্টস প্ল্যাটফর্ম ডিসকভারি ওয়ানের সঙ্গে। বিজয়ীদের জন্য থাকছে ৩০ লাখ টাকার পুরস্কার। 

রবিবার (৬ মে) রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ডিসকভারি ওয়ান লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও কো-ফাউন্ডার সাদাব হোসেন।  

অনুষ্ঠানে জানানো হয়, দেশের সবচেয়ে বড় মোবাইল গেমিং টুর্নামেন্ট ‘মোবাইল ম্যানিয়া ২০২৪’ পাওয়ার্ড বাই এয়ারটেল-এ ‘ই-ফুটবল’, ‘কল অব ডিউটি : মোবাইল’ ও ’মোবাইল লেজেন্ডস: ব্যাং ব্যাং’- এই তিনটি গেম থাকছে। আসরের বিজয়ীরা পর্যায়ক্রমে অনলাইন কোয়ালিফায়ার, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে যাবে। শীর্ষ দুই দল আগামী জুলাইয়ে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গ্র্যান্ড ফিনালেতে অংশ নেবেন।     

প্রধান পৃষ্ঠপোষক এয়ারটেল এর পক্ষ থেকে জানানো হয়, দেশে প্রথমবারের মতো গেমিং প্ল্যাটফর্ম অনমো ক্লাউডকে তুলে ধরতে পেরে এয়ারটেল বেশ আনন্দিত। মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে ক্লাউড প্রযুক্তির মাধ্যমে রীতিমতো বিপ্লব নিয়ে এসেছে অনমো। বর্তমানে অনমোর সঙ্গেই আছে সাবওয়ে সার্ফার, কাট দ্য রোপ ম্যাজিক, রায়মান জাঙ্গল রানসহ জনপ্রিয় সব গেম। 

এ ব্যাপারে রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ বলেন, ‘তারুণ্যের মিউজিক, বিনোদন বা গেমিং সবকিছুতে পাশে থাকে এয়ারটেল। দেশের তরুণ-তরুণীরা গেমিংয়ের প্রতি আগ্রহী হচ্ছে। প্রায় ৬০ লাখেরও বেশি গেমার ইস্পোর্টসে দারুণভাবে এগিয়ে যাচ্ছে। এ বিষয়টি লক্ষ্য রেখেই এয়ারটেল এনেছে ‘এনগেজ’ এর মতো ইস্পোর্টস প্ল্যাটফর্ম যেখানে গেমাররা ব্যস্ত থাকেন জনপ্রিয় সব গেমিংয়ে। টপ গেমাররা লাইভে নিজেদের কৌশল দেখান যার দর্শক হন এয়ারটেল বাজ এর ফ্যানরা।’ 

এবারের আয়োজন সম্পর্কে ডিসকভারি ওয়ান লিমিটেড-এর কো-ফাউন্ডার সাদাব হোসেন বলেন, ‘আমরা খুবই আশাবাদী এবারের আয়োজন নিয়ে। এর আগে আমরা বাংলাদেশের সর্ববৃহৎ ৩টি টুর্নামেন্ট, ডি ওয়ান কাপ সিজন ১ ও ২ এবং ফিফা রয়্যাল ২০২৩ আয়োজন করেছি। মাত্র দুই বছরের ভেতরেই আমাদের সঙ্গে গ্লোবাল ব্র্যান্ড এয়ারটেল বাংলাদেশ যুক্ত হয়েছে। শিগগিরই আমরা শুধুমাত্র বাংলাদেশ নয় বরং পুরো দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য টুর্নামেন্ট আয়োজন করতে পারব। বাংলাদেশে এবং আমাদের সহযোগী ব্র্যান্ডগুলোকে এই খাতের উন্নয়নে ও গেমারদের উন্নতির জন্য সঙ্গে পাব বলে আশা করি।

নিবন্ধন প্রক্রিয়া

গেমাররা এ লিঙ্কের মাধ্যমে দলগতভাবে নিবন্ধন করতে পারবে কল অব ডিউটি : মোবাইল’ ও ’মোবাইল লেজেন্ডস : ব্যাং ব্যাং’- এ। এককভাবে নিবন্ধন করতে পারবে ই-ফুটবল-এ। গেমে নিবন্ধন ফি ৩৫০ টাকা যা লিঙ্কের মাধ্যমে দেওয়া যাবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা