× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাত ম্যাচে তৃতীয় হ্যাটট্রিক রোনালদোর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ মে ২০২৪ ১৩:০০ পিএম

আপডেট : ০৫ মে ২০২৪ ১৩:০২ পিএম

সাত ম্যাচে তৃতীয় হ্যাটট্রিক রোনালদোর

সৌদি আরবে ক্রিশ্চিয়ানো রোনালদো ঝলক যেন চলছেই। আগের ম্যাচে জোড়া গোল করে আল-নাসরকে কিংস কাপের ফাইনালে তুলেছিলেন তিনি। পর্তুগিজ মহাতারকা এবার সৌদি প্রো লিগের ম্যাচে করলেন হ্যাটট্রিক। সবশেষ খেলা সাত ম্যাচের মধ্যেই তৃতীয় হ্যাটট্রিক তুলে নিলেন তিনি। আর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার নৈপুণ্য বড় জয় পেয়েছে আল-নাসর। 

শনিবার (৪ মে) রাতে ঘরের মাঠে আল ওয়েহদাকে ৬-০ হারিয়েছে আল-নাসর। রোনালদোর তিন গোল ছাড়াও দলের হয়ে একটি করে গোল করেছেন ওতাভিও এডমিলসন, সাদিও মানে ও মোহাম্মেদ আল-ফাতিল।


এদিন বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ৬৬তম হ্যাটট্রিক পূর্ণ করেছেন রোনালদো। বয়স ৩০ হওয়ার আগেই করেছিলেন ৩০টি হ্যাটট্রিক। আর সেই সীমা পেরিয়ে একই কীর্তি গড়লেন ৩৬ বার। পর্তুগাল জাতীয় দল ও ইউরোপের সব ক্লাবের হয়েই করেছেন ৫৫ হ্যাটট্রিক। আল-নাসরের জার্সিতে রোনালদোর হ্যাটট্রিক দাঁড়াল ছয়টিতে। 


আল ওয়েহদার বিপক্ষে হ্যাটট্রিকের মাধ্যমে রোনালদো মৌসুমে গোলসংখ্যা বাড়িয়ে নিয়েছেন আরও খানিকটা। সৌদি প্রো লিগে ২৭ ম্যাচে বর্তমানে তার গোলসংখ্যা ৩২টি, মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড করতে আর দুটি গোল দরকার। ২০১৮-১৯ মৌসুমে ৩৪ গোল করে রেকর্ড করেছিলেন আবদেররাজাক হামদাল্লাহ। রোনালদোর হাতে এখনও চার ম্যাচ আছে। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে রোনালদোর গোল হলো ৪০ ম্যাচে ৪১টি।


ম্যাচের পঞ্চম মিনিটেই রোনালদোর গোলে এগিয়ে যায় আল-নাসর। ১২ মিনিটে তিনিই ব্যবধান দ্বিগুণ করেন। ১৮ মিনিটে ওটাভিওর গোলে তিন গোলের লিড পায় দলটি। ২০ মিনিটের আগেই তিন গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে আল-ওয়েহদা।


প্রথমার্ধের শেষ মিনিটে স্কোরশিটে নাম লেখান সাদিও মানে। তার গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আল-নাসর। বিরতি থেকে ফিরে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। ৫২ মিনিটে রোনালদোর গোলে আরও এগিয়ে যায় তার দল।


এই হ্যাটট্রিকে ক্যারিয়ারে ৯০০ গোলের আরও কাছে পৌঁছে গেছেন রোনালদো। সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকার গোলসংখ্যা এখন ৮৯০টি। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে উদযাপনের একাধিক ছবি পোস্ট করে রোনালদো লিখেছেন, ‘দারুণ অনুভূতি। দল এবং সমর্থকদের ধন্যবাদ।’


সৌদি প্রো লিগে ৩০ ম্যাচে ২৪ জয় ও ২ ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আল নাসর। তাদের চেয়ে অনেকটা ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আল হিলাল। ২৯ ম্যাচে তাদের ৮৩ পয়েন্ট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা