× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুর্দান্ত জয়ে প্লে অফের আরও কাছে কলকাতা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ মে ২০২৪ ১২:০২ পিএম

আপডেট : ০৪ মে ২০২৪ ১২:৩৫ পিএম

রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়াদের বিপক্ষে ২৪ রানে জয় পায় শাহরুখ খানের মালিকানাধীন কেকেআর। ছবি : সংগৃহীত

রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়াদের বিপক্ষে ২৪ রানে জয় পায় শাহরুখ খানের মালিকানাধীন কেকেআর। ছবি : সংগৃহীত

আইপিএলের চলমান মৌসুমে প্রথমবারের মতো এক ম্যাচে দুই দলকেই অলআউট হতে দেখা গেল। গতকাল রাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১৬৯ রানে অলআউট হয় কলকাতা নাইট রাইডার্স। জবাবে ৭ বল হাতে রেখে ১৪৫ রানে গুটিয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। তাতে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়াদের বিপক্ষে ২৪ রানে জয় পায় শাহরুখ খানের মালিকানাধীন কেকেআর। এ জয়ের ফলে প্লে-অফের আরও কাছে এগিয়ে গেল কলকাতা। 

হারের দিনে মুম্বাইয়ের হয়ে ব্যাট হাতে লড়াই করেছেন কেবল সূর্যকুমার যাদব ও টিম ডেভিড। ৩৫ বলে ৫৬ রান করেন সূর্য। ২০ বলে ২৪ রান করেন ডেভিড। স্বাগতিকদের গুটিয়ে দিতে বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মিচেল স্টার্ক। ৩৩ রানের বিনিময়ে চার ব্যাটসম্যানকে ফেরান এ অজি তারকা পেসার। দুটি করে উইকেট নেন বরুন চক্রবর্তী, সুনিল নারিন ও আন্দ্রে রাসেল।

কলকাতা ১৬৯ রানের পুঁজি পেয়েছিল মূলত ভেঙ্কটেশ আইয়ার ও মানিশ পান্ডের কল্যাণে। জাসপ্রিত বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে ৭০ রানের ইনিংস খেলেন আইয়ার। ৫২ বলে ছয় চারের পাশাপাশি তিনটি ছয় মারেন তিনি। দুটি করে চার এবং ছয়ের সাহায্যে ৩১ বলে ৪২ রান করেন পান্ডে। নুয়ান থুসারা ও বুমরাহ নেন দুটি করে উইকেট।

১০ ম্যাচ শেষে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে কলকাতা। সাত জয়ে শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটির সংগ্রহ ১৪ পয়েন্ট। দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে রাজস্থান রয়্যালস। সমান ১২ পয়েন্ট পাওয়া লখনৌ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদের অবস্থান যথাক্রমে তিন এবং চার নম্বরে। ছয় পয়েন্ট নিয়ে টেবিলে নয়ে অবস্থান করছে মুম্বাই।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স : ১৬৯/১০ (১৯.৫)।

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৪৫/১০ (১৮.৫)।

ফল : কলকাতা ২৪ রানে জয়ী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা