× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমসিসির অর্থ ‘তছরুপ’, তদন্তে নেমেছেন আইনজীবীরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ মে ২০২৪ ০৮:৩১ এএম

আপডেট : ০৪ মে ২০২৪ ১১:০৯ এএম

মেরিলিবোন ক্রিকেট ক্লাব

মেরিলিবোন ক্রিকেট ক্লাব

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) তহবিলের অর্থ খোয়া গেছে। সদস্যদের খবরটি দিয়েছে ক্রিকেটের ঐতিহাসিক ও অভিজাত ক্লাবটি। এ নিয়ে তদন্ত শুরু হয়েছে। এমসিসি তহবিলের অর্থ তছরুপ হয়েছে বলে ধারণা করছে সবাই।

এমসিসির তহবিলের অর্থ অপব্যবহারের খবরটি জানিয়েছে দ্য টেলিগ্রাফ। ব্রিটিশ সংবাদমাধ্যমটি বলছে, বুধবার বার্ষিক সাধারণ সভায় ক্লাবের সদস্যদের তহবিল উধাও হয়ে যাওয়ার খবর নিশ্চিত করেছেন এমসিসির কোষাধ্যক্ষ ক্রিস রজার্স। অর্থ আত্মসাৎ হওয়ার কারণ খুঁজে বের করতে কাজ শুরু করেছেন আইনজীবীরা। ক্লাব কর্তৃপক্ষও আর্থিক অব্যবস্থাপনার বিষয়টি পর্যালোচনা করে দেখছে।

এমসিসি আয়ের রেকর্ড গড়েছে ২০২৩ সালে। গত জুলাইয়ে লর্ডসে আয়োজন করা হয় অ্যাশেজের ম্যাচ। সে সুবাদেই গত বছর মোট ৬ কোটি ৭০ লাখ ৮০ হাজার পাউন্ড আয় করে এমসিসি। বাংলাদেশি মুদ্রায় যা ৯৩১ কোটি টাকার বেশি। টিকিট বিক্রি থেকে এসেছে ২ কোটি ৭০ লাখ ২০ হাজার পাউন্ড। আর হসপিটালিটি থেকে এমসিসির আয় হয়েছে ২ কোটি ৬ হাজার পাউন্ড।

এমসিসির বার্ষিক সাধারণ সভায় তহবিল গায়েব হওয়া নিয়ে রজার্স বলেন, ‘ক্লাবের অর্থ অপব্যবহার নিয়ে তদন্ত হচ্ছে। বাইরের আইনজীবীরা তদন্ত চালিয়ে যাওয়ায় এ মুহূর্তে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। তবে ২০২৩ সাল এবং তার আগের হিসাবের সততা নিয়ে কোনো প্রশ্ন নেই।’ তবে গণমাধ্যমে আলাদা করে কিছু জানায়নি এমসিসি কর্তৃপক্ষ।

বার্ষিক সাধারণ সভায় এমসিসির নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হয়। ব্যাংক অব ইংল্যান্ডের সাবেক গভর্নর মারভিন কিং আগামী অক্টোবরে ক্লাবপ্রধানের দায়িত্ব বুঝে নেবেন।

ক্রিকেটের আইন প্রণয়নকারী সংস্থা এমসিসি। লন্ডনের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের মালিকানাও রয়েছে ক্রিকেটের সবচেয়ে সক্রিয় ক্লাবটির হাতে। আইসিসির আগে তারাই বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ করত। বর্তমানে এর সদস্য সংখ্যা প্রায় ২৫ হাজার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা