× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৯ গোল নিয়ে সবার ওপরে মেসি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মে ২০২৪ ২৩:৪২ পিএম

লিওনেল মেসি

লিওনেল মেসি

গত এপ্রিলে মার্কিন ক্লাব ফুটবলে অসাধারণ সময় পার করেছেন লিওনেল মেসি। শুধু আর্জেন্টাইন জাদুকর নন। অসাধারণ সময় কাটছে তার ক্লাব ইন্টার মিয়ামিরও। গত মাসে মেজর লিগ সকারে (এমএলএস) তো ডেভিড বেকহ্যামের ক্লাব ছিল অপরাজিত। লিগে গত মাসে তিনটি ম্যাচ খেলে সবগুলোই জিতেছে ইন্টার মিয়ামি। 

মেসির ক্লাব প্রতিপক্ষের জালে ঠুকেছে ১২টি গোল। যার ১০টিতেই অবদান এমএলটেনের। তার মধ্যে মেসি নিজেই ৬টি গোল করেছেন। ৪টি করিয়েছেন। সব মিলিয়ে এবারের এমএলএসে মেসির গোল ৯টি। চমৎকার এ পারফরম্যান্সের সুবাদে মেসি জিতে নিয়েছেন এমএলএসের মাসসেরার পুরস্কার। 

গত বছর যুক্তরাষ্ট্রের ফুটবলে নাম লেখার পর এই প্রথম এমএলএসে মাসসেরার অ্যাওয়ার্ড পেলেন বিশ্বকাপ জয়ী এ ফুটবল সুপারস্টার। আর এ নিয়ে টানা দুই মাস এমএলএসের মাসসেরার পুরস্কার গেল ইন্টার মিয়ামির শোকেসে। মেসির আগে ইন্টার মিয়ামিকে মাসসেরার পুরস্কার এনে দেন তার দীর্ঘদিনের বন্ধু উরুগুয়ের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।

৯ গোল করে এমএলসে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জয়ের দৌড়ে এখনও সবাইকে ছাড়িয়ে এগিয়ে রয়েছেন মেসি। এমএলএসের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে যুগ্মভাবে রয়েছেন রিয়েল সল্ট লেকের কলম্বিয়ান ফরোয়ার্ড ক্রিস্তিয়ান আরাঙ্গো ও ডিসি ইউনাইটেডের বেলজিয়ান ফুটবলার ক্রিস্টিয়ান বেনটেক। দুজনেরই গোল ৮টি করে। ৭টি করে গোল লুইস সুয়ারেজ ও নিউইয়র্ক রেড বুলসের স্কটিশ ফুটবলার লুইস মরগানের।

এমএলএসের চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলে যাচ্ছেন মেসি। কিন্তু মাঝে ইনজুরি নিয়ে মাঠের লড়াইয়ে দর্শক হয়ে ছিলেন। ক্লাবের জার্সি জড়িয়ে খেলতে পারেননি কয়েকটি ম্যাচ। তবে চোট কাটিয়ে শুধু মাঠেই ফেরেননি এ মেগাস্টার। আর্জেন্টাইন তারকা সঙ্গে নিয়ে ফিরেছেন চেনা ছন্দও। শুধু এপ্রিল মাসেই পেয়েছেন ৬ গোলের দেখা। এমএলএসে মেসির নামের পাশে তার আগে যোগ হয় অবশ্য আরও ৩ গোল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা