× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে কোরি অ্যান্ডারসন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মে ২০২৪ ২২:১৪ পিএম

কোরি অ্যান্ডারসন; ফাইল ছবি

কোরি অ্যান্ডারসন; ফাইল ছবি

নিউজিল্যান্ডের হয়ে ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৪ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন কোরি অ্যান্ডারসন। আন্তর্জাতিক ক্যারিয়ারে চতুর্থবার বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছেন এই অলরাউন্ডার। তবে এবার তিনি আর কিউইদের হয়ে বিশ্বকাপ খেলবেন না। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যান্ডারসন খেলবেন যুক্তরাষ্ট্রের হয়ে। 

শুক্রবার (৩ মে) অ্যান্ডারসনকে নিয়েই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্র। ৩৩ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার যুক্তরাষ্ট্রের জার্সিতে দুটি টি-টোয়েন্টি খেলেছেন। কানাডার বিপক্ষে গত এপ্রিলে দুই ম্যাচে একটি হাফ সেঞ্চুরিও আছে তার। আসন্ন বিশ্বকাপের দলে তার অন্তর্ভুক্তি নিশ্চিতভাবে যুক্তরাষ্ট্রের আত্মবিশ্বাস বাড়াবে। 

এদিকে ২০২২ সালের জুলাই থেকে কোনও টি-টোয়েন্টি না খেলা পেসার আলী খানকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া শায়ান জাহাঙ্গীর আছেন দলে। এই দুজনকে জায়গা করে দিতে বাদ পড়েছেন কানাডাকে ৪-০ তে সিরিজ হারানো দলে খেলা গজানন্দ সিং ও উসমান রফিক। পাঁচ টি-টোয়েন্টির ওই সিরিজে দুই ম্যাচে মাত্র এক রান করেন গজানন্দ। আর রফিক একমাত্র ম্যাচে ২ ওভারে দেন ২৪ রান।

কানাডার বিপক্ষে সিরিজে অধিনায়কত্ব করা মোনাঙ্ক প্যাটেলই বিশ্বকাপ দলের অধিনায়ক। যথারীতি তার ডেপুটি অ্যারন জোন্স। আগামী ১ জুন ডালাসে কানাডার বিপক্ষেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্র। 'এ' গ্রুপে তাদের বাকি চার সঙ্গী ভারত, পাকিস্তান ও আয়ারল্যান্ড। 

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ স্কোয়াড: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহঅধিনায়ক), আন্দ্রেস গাউস, কোরি অ্যান্ডারসন, আলী খান, হারমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেত্রভালকার, শ্যাডলি ফন শ্যালকিক, স্টেভেন টেলর, শায়ান জাহাঙ্গীর।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা